ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

করোনা আপডেট : চার জনের মৃত্যু শনাক্ত বেড়েছে

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা ভাইরাসে শনাক্ত রোগী ও এ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কিছুটা বেড়েছে। গতকাল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। ৮৩৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ২৩৪টি। ১৭৮ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক ১৭ শতাংশ। সুস্থ হয়েছেন ১৯০ জন।
প্রসঙ্গত, শনিবার নমুনা পরীক্ষা হয় ১৩ হাজার ৭২টি। ১৫৪ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়ে। শনাক্তের হার ছিল ১ দশমিক ১৮ শতাংশ। মৃত্যু হয়েছিল ১ জনের। শুক্রবার ৩ জনের মৃত্যু, ১৭ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষায় ১৯৬টিতে সংক্রমণ ধরা পড়ে। শনাক্তের হার ছিল ১ দশমিক ১২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪ লাখ ৭৩ হাজার ৬০০ টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭১ হাজার ১৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৮২৫ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৯৫ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৫৬ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৩৯ জন।
গত ২৪ ঘণ্টায় যে ৪ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৩ জন পুরুষ ও ১ জন নারী। ৩ জন সরকারি হাসপাতালে ও ১ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ২ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন আর রাজশাহী বিভাগের ১ জন। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ২ জন আর নব্বইঊর্ধ্ব ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়