ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

ইউপি নির্বাচন : চতুর্থ দফার তফসিল ১০ নভেম্বর

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এন রায় রাজা : আগামী ১০ নভেম্বর চতুর্থ দফার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। এদিকে বিজি প্রেস এখনো আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় দফায় ৮৪৬টি ইউপির ব্যালট পেপার সরবরাহ বা ছাপাতে পারেনি। অথচ আর মাত্র ৩ দিন বাকি ভোটের, সে কারণে কিছুটা উদ্বিগ্ন রয়েছে নির্বাচন কমিশন। আবার এর পরের দফায় (৩য়) ১ হাজার ৭টি ইউপির নির্বাচন ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। সে নির্বাচনের ব্যালট ছাপানো এখনো শুরুই করতে পারেনি বিজি প্রেস। সে কারণে দেশের প্রায় সাড়ে ৪ হাজার ইউপি মেয়াদোত্তীর্ণ হলেও ৭ শত থেকে ৮শর অধিক ইউপির তফসিল নির্বাচন কমিশন দিতে পারছে না বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।
গতকাল রবিবার ভোরের কাগজকে তিনি বলেছেন, বেশি ইউপির তফসিল দিলে বিজি প্রেসের ওপর চাপ পড়ে যাচ্ছে। তারা সঠিক সময়ে তিন ধরনের ব্যালট পেপার সরবরাহ করতে হিমশিম খাচ্ছে। আপাতত আগামী ১১ নভেম্বর ৮৪৬টি ইউপির ব্যালট সরবরাহ সঠিক সময়ে করতে বিজি প্রেস রাত-দিন কাজ করে যাচ্ছে। তাই ইসির ইচ্ছে থাকলেও আগামী ১০ নভেম্বর চতুর্থ দফায় ৭-৮শর বেশি ইউপির তফসিল দেয়া সম্ভব হবে না। কেননা ২য় দফায় ৮৪৬টি এবং তৃতীয় দফার ১ হাজার ৭টি ইউপির ব্যালট ছাপানো বিজি প্রেসের জন্য কঠিন হয়ে পড়েছে। তাই চতুর্থ দফায় ১০ নভেম্বর কম ইউপির (৭০০-৮০০) তফসিল ঘোষণা করা হবে বলে জানান তিনি।
তবে বিজি প্রেসের তরফে বলা হয়েছে, তারা রাত-দিন কাজ করে যাচ্ছেন, নির্দিষ্ট সময়ের মধ্যে অর্থাৎ আগামী ৯ নভেম্বরের মধ্যে এ ৮৪৬টি ইউপির চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী আসনের সদস্যদের ব্যালট সরবরাহ করবে।
ইসি সূত্রে জানা গেছে, এবারে প্রতিটি ইউপি নির্বাচনে প্রচুর সংখ্যক চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত আসনের নারী সদস্যরা প্রার্থী হয়েছেন। প্রার্থী বেশি হওয়ায় ব্যালট ছাপানোও জটিল হয়ে পড়েছে। ব্যালট ছাপার চাপ কমাতে ইউপির নির্বাচনী ধাপ বাড়তে পারে বলে ইসি সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়