ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

অর্থমন্ত্রী : আপন ঠিকানা নিশ্চিতে নানামুখী পরিকল্পনা

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রীর স্বপ্ন দেশে কেউ গৃহহারা ও ঠিকানাবিহীন থাকবে না। সরকার এ লক্ষ্য বাস্তবায়নে নানামুখী পরিকল্পনা হাতে নিয়েছে। বিশাল কর্মযজ্ঞ সামনে দেখতে পাচ্ছি বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) অনুমোদিত মূলধনের পরিমাণ হবে এক হাজার কোটি টাকা। এছাড়া প্রতিষ্ঠানটির পরিশোধিত মূলধনের পরিমাণ ৫০০ কোটি টাকা করা হবে। বিএইচবিএফসি উপযুক্ত গ্রাহক নির্ধারণ করবে, ঋণ আদায় সঠিকভাবে করতে পারলে তাদের ভাবমূর্তি উজ্জ্বল করবে। গ্রাহক সেবা আরো সহজ হবে। সোনালী ই-সেবা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনন্য সংযোজন।
গতকাল রবিবার বিএইচবিএফসির ঋণের কিস্তি সোনালী ই-সেবার মাধ্যমে অনলাইনে জমা ব্যবস্থার উদ্বোধনকালে তিনি এ কথা জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম। রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালের দিলকুশা হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী, অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, এসবিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী এবং বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ বক্তব্য রাখেন। বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের সব পরিচালক এবং করপোরেশন ও সোনালী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অর্থমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ঋণ সহজীকরণের পথে সমস্যা ও সম্ভাবনা চিহ্নিত করে সেমতে পদক্ষেপ নেয়।
২০২০-২০২১ অর্থবছরে ব্যবসায়িক অর্জন নির্দেশক সব সূচকে প্রতিষ্ঠানটি অভাবনীয় সাফল্য অর্জন করেছে জেনে আমরা আনন্দিত এবং গর্বিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়