এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

হোটেলে ৩০ শতাংশ ছাড় : কক্সবাজার থেকে পর্যটকদের চট্টগ্রাম পৌঁছে দেবে পুলিশ

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি : গণপরিবহন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধের কারণে আটকে পড়া পর্যটকদের চট্টগ্রাম পৌঁছে দেয়ার ঘোষণা দিয়েছে কক্সবাজার জেলা পুলিশ। গতকাল শনিবার বিকাল ৩টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচালিত জেলা পুলিশের পেজে কক্সবাজারের পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম এ ঘোষণা দেন।
তিনি লিখেন, ‘কক্সবাজারে বিভিন্ন জেলা থেকে আগত যেসব পর্যটক বাস ধর্মঘটের কারণে নিজ গন্তব্যে ফিরে যেতে পারছেন না, তাদের পুলিশের নিজস্ব পরিবহনে কোনো ধরনের ভাড়া ছাড়াই চট্টগ্রামে পৌঁছে দেয়া হবে। ফিরে যেতে আগ্রহীদের জেলা পুলিশ লাইন্সে আসার অনুরোধ করা হলো।’
জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে হঠাৎ গণপরিবহন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ হওয়ায় কক্সবাজার বেড়াতে গিয়ে শুক্র ও শনিবার ফিরে যাওয়ার সিডিউল থাকা অর্ধলাখ পর্যটক আটকা পড়েন। গতকাল যাদের বিশেষ কাজ আছে, তাদের অনেকে অতিরিক্ত ভাড়ায় উড়োজাহাজে কক্সবাজার ত্যাগ করেন। কিন্তু যাদের সামর্থ্য নেই তারা ছোট যানবাহনে কক্সবাজার ছাড়ার চেষ্টা করেন। তবে অন্য সময়ের চেয়ে ভাড়া দু-তিনগুণ হওয়ায় গতকাল দুপুর পর্যন্ত কক্সবাজার ছাড়তে পারেননি আটকে পড়া অনেকে। তাদের বাড়ি ফেরার ব্যবস্থা করার উদ্যোগ নেয় জেলা পুলিশ।
জানা গেছে, কক্সবাজার থেকে বিমানের ফিরতি টিকিটের দাম হঠাৎ বেড়ে গেছে। অন্য সময় ৩ হাজার ৮০০ টাকা থেকে ৫ হাজার টাকায় যেতে পারলেও শুক্র ও শনিবার সর্বনি¤œ ৭ হাজার থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত নেয়া হয়েছে। এ কারণে অনেক পর্যটক টিকেট করতে এসেও ফিরে গেছেন।
ফেডারেশন অব ট্যুরিজম ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার বলেন, হঠাৎ দূরপাল্লার বাস বন্ধ হওয়ায় পর্যটকরা চরম বেকায়দায় পড়েছেন। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরাও।
কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন, গণপরিবহন বন্ধের বিষয়টি জাতীয় ইস্যু। এ ব্যাপারে সরকারের দ্রুত সিদ্ধান্ত আসতে পারে।
এদিকে বাস না চলায় দুর্ভোগে পড়া পর্যটকদের জন্য হোটেল- মোটেল মালিক সমিতি ৩০ শতাংশ ছাড় দিয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়