এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী : ডিজেলের দাম বৃদ্ধি অবশ্যই চিন্তার বিষয়

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ডিজেলের দাম বৃদ্ধি অবশ্যই চিন্তার বিষয়। তবে, মূল্য বৃদ্ধির ক্ষেত্রে সবকিছু সরকারের নিয়ন্ত্রণে নয়, আমদানি, সরবরাহ এবং চাহিদার ওপর অনেক সময় মূল্য নির্ধারিত হয়। ডিজেল কিংবা পেট্রল আমরা তৈরি করি না। যেখানে এগুলো উৎপাদন হয় সেখানের দাম বাড়ায় আমাদের বাধ্য হয়ে বেশি দামে কিনতে হচ্ছে। চড়া দামে কোনো কিছু আমদানি হলে কাউকে না কাউকে সেটা বহন করতে হবে। যারা ভোগ করে তাদের ওপরই সাধারণত সেটা গড়ায়, ডিজেলের দামের বিষয়টি সরকারের চিন্তার মধ্যেও আছে। ডিজেলের মূল্য বৃদ্ধির মাশুল কেবল জনগণের ওপর যাতে না পড়ে সেই উদ্যোগ থাকবে সরকারের।
তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের বাইরে আছেন। সেখান থেকেই তিনি খোঁজখবর রাখছেন। আমরা চেষ্টা করব জনগণের ব্যথাটা যাতে কম হয়। মত প্রকাশ করার অধিকার আছে- তবে এ বিষয়ে ধর্মঘট করে হরতাল করে খুব বেশি উপকার হবে না, সমাধান হবে না। একসঙ্গে বসে ঠাণ্ডা মাথায় সমাধানের চিন্তা করতে হবে।
গতকাল শনিবার ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, কিছুদিনের মধ্যেই শিক্ষিত বেকার যাদের বলা হয়, তাদের জন্য কাজ ও কাজের জায়গা বাছাই করা হবে। কুড়িগ্রাম যাব না, সুনামগঞ্জ যাব না, ঢাকায় থাকব যারা বলে তাদের জন্য কিছু খবর আছে এই দেশে, এই ধরনের বাছাইয়ের দিন শেষ, অর্থনীতি খুব নিষ্ঠুর ব্যাপার, এখানে কোনো খাতির নাই।
মন্ত্রী আরো বলেন, সাম্প্রতিকালে কুমিল্লাসহ দেশের কয়েকটি স্থানে হিংসাত্মক কিছু অপকর্ম হয়েছে, যেগুলো কোনো ধার্মিকরা করেননি। এ ঘটনায় লজ্জা পেয়েছি আমরা। ধর্মে হিংসার কোনো জায়গা নেই।
এর আগে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বেলুন উড়িয়ে সমবায় দিবসের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী। পরে র?্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শেষে হাসন রাজা মিলনায়তনে আলোচনা সভা হয়।
সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন আহমেদ, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নিলীমা চন্দ, জেলা সমবায় কর্মকর্তা বশির আহমদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়