এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

সিএইচসিপিদের অবহেলা : মির্জাগঞ্জের ময়দা ক্লিনিকে স্বাস্থ্যসেবা ব্যাহত

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : দেশের প্রান্তিক মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার সারাদেশে কমিউনিটি ক্লিনিক চালু করেছে। এসব ক্লিনিকের মাধ্যমে মা ও শিশুর স্বাস্থ্যসেবা, প্রজনন স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা সেবা, টিকাদান কর্মসূচি, পুষ্টি, স্বাস্থ্য শিক্ষা, পরামর্শসহ বিভিন্ন সেবা দেয়ার কথা রয়েছে। অথচ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের ময়দা কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম যেভাবে চলছে যেনতেনভাবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, প্রতিটি কমিউনিটি ক্লিনিকের দায়িত্বরতদের সকাল ৯টার মধ্যে উপস্থিত থাকতে হবে। কিন্তু পরশ মনি যেন এসব নিয়মের তোয়াক্কাই করছে না। বেলা ১১টার পর প্রতিদিন সে ক্লিনিকে আসে। অবহেলা আর অযতেœর ফলে মুখথুবড়ে পড়েছে এ ক্লিনিকের স্বাস্থ্যসেবা। এছাড়া অনেক ক্লিনিকে সিএইচসিপি থাকলেও তারা ঠিক সময়ে আসেন না, এলেও আবার অল্প সময়ের মধ্যে চলে যান। ফলে এলাকার বাসিন্দারা ঠিকভাবে স্বাস্থ্যসেবা পাচ্ছেন না।
সেবা নিতে আসা সুমন ও মায়া বেগম বলেন, সকাল বেলা থেকে বসে আছি ওষুধ নেয়ার জন্য। ১১টা বাজছে এইমাত্র সে আসছে। আমাদের তো আরো কামকাজ আছে। সে প্রতিদিনই এ রকম দেরি করে আসে কিছুক্ষণ থেকে চলে যায়। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ক্লিনিকের কর্মরত কয়েকজন বলেন, আপা প্রতিদিনই দেরি করে আসেন। তার জন্য আমরা ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থাকি। ময়দা কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি পরশ মনির সঙ্গে কথা বললে তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় আমার আসতে দেরি হয়। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, সে কী কারণে দেরি করে ক্লিনিকে আসে সেটা জানার জন্য তাকে অফিসিয়ালভাবে শোকজ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়