এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

ফ্যাশনে কালার ব্লক ট্রন্ডে

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আশরাফুল ইসলাম রানা:
আসছে শীতকাল। মাস খানেকের ভেতরই লেয়ারিং ফ্যাশনে মেতে উঠবে ফ্যাশনিস্তারা। তাই বলা যায় শীত যতদিন থাকে, ততদিন যেন শহরে রঙের চাদরে মুড়ে থাকে চারপাশ। তবে অবশ্যই যা খুশি রঙ নয়। থাকতে হবে মানানসই সামঞ্জস্যতা। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন কালার ব্লক টেকনিক। রঙের চক্র বা কালার হুইলে দুটো বিপরীত রং, যা এমনিতে ম্যাচ করে না, সেটা পোশাকে নিয়ে আসাই হল কালার ব্লক ফ্যাশন। মূলত এই পদ্ধতি ডাচ শিল্পী পিয়েত মনদ্রিয়ানের আঁকা থেকে অনুপ্রাণিত হয়ে ফ্যাশন দুনিয়া কাঁপিয়ে বেড়াচ্ছে।
যা যা অবশ্যই করণীয়
১। প্রথমবার ট্রাই করেন যদি এই কালার ব্লক টেকনিক, তা হলে মোনোক্রোম কালার ব্লক ট্রাই করুন। এখানে দুটো রঙই থাকে, যার বিভিন্ন শেড আপনি ব্যবহার করতে পারেন। ধরুন, আপনি নীল রঙের প্যান্ট বা স্কার্ট পরলেন উপরে নীলেরই একটা হাল্কা শেড পরলেন।

২। আরও একভাবে এই টেকনিক আপনি ক্যারি করতে পারেন। সেটা হল কমপ্লিমেন্টারি কালার ব্লক টেকনিক। তবে এটা একটু সাবধানে করতে হবে। কারণ, এটা অনেক সময় খুব উদ্ভট লুক তৈরি করে। আপনাকে সাবধান থাকতে হবে এই বিষয়ে যে কীভাবে আপনি ক্যারি করবেন। কালার হুইলে দুটো বিপরীত কালার এখানে ব্যবহার হয়। যেমন ধরুন, সবুজ আর লাল, বেগুনি আর হলুদ ইত্যাদি। ঠিকঠাক ক্যারি করলে এটা খুব ঝলমলে ব্রাইট লুক নিয়ে আসে। এতো উজ্জ্বল রঙে আপনার আপত্তি থাকলে আপনি হাল্কা গোলাপির সঙ্গে প্যাস্টেল গ্রিন পরতে পারেন।

৩। বিভিন্ন সলিড কালারের কম্বিনেশনে আপনাকে পোশাক পরতে হবে। সুতরাং আপনার পুরো লুকটাই হবে একটু ঝলমলে আর রংচঙে। তাই বাইরে বেরনোর আগে বাড়িতে আয়নার সামনে একটু লুক ট্রাই করে নেবেন। আপনার যদি বেশি ঘন রং পরার অভ্যেস না থাকে, তা হলে একটু বুঝেশুনে এটা ট্রাই করবেন।

৪। একটু সাহসী হতে চাইলে আপনার জন্য রয়েছে অ্যানালগাস কালার ব্লক। কালার হুইলে যে দুটো রঙ পাশাপাশি থাকে সেটাই এখানে ব্যবহার হয়। কমলা-লাল, কমলা-হলুদ, এই কম্বিনেশন গ্রীষ্মকালে আর আবার টিল গ্রিন, ডার্ক ব্লæ, লাইট ব্লæ এগুলো শীতকালে কম্বিনেশনে পরতে পারেন।

৫. কালার ব্লক ব্যবহারের সবচেয়ে সহজ এবং নিরাপদ উপায় হল রঙিন আনুষাঙ্গিকের সাথে নিরপেক্ষ পোশাক পরা, যেমন দুটি রঙের উজ্জ্বল রঙের জুতা, একটি রঙিন হ্যান্ডব্যাগ বা একটি দুই-টোন ব্রেসলেট। তবে অবশ্যই পোশাকের ক্ষেত্রে সর্বোচ্চ তিন রঙের ব্যবহারেই সীমাবদ্ধ থাকুন দেখতে ভালো লাগবে।
সূত্র : ভোগ ম্যাগাজিন ও ইনস্টাগ্রাম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়