এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

তাকী জোবায়েরের বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা ‘বঙ্গবন্ধু : বাংলাদেশ উন্নয়ন ভাবনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। লেখক, গবেষক ও সাংবাদিক তাকী জোবায়ের ১০১৬ পৃষ্ঠার এই গবেষণা গ্রন্থের প্রথম ভাগে বঙ্গবন্ধুর ব্যক্তিত্বের ওপর আলোকপাত করে জাতির পিতাকে মহাত্মা উপাধি দিয়েছেন। গ্রন্থের দ্বিতীয় ভাগে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের শাসনামলের ওপর বিস্তারিত দালিলিক বর্ণনা দিয়েছেন। বইটি প্রকাশ করেছে ‘জয়তী’ প্রকাশনা প্রতিষ্ঠান।
রাজধানীর একটি চার তারকা হোটেলে সম্প্রতি বইটির প্রকাশনা উৎসব ও মোড়ক উন্মোচন হয়েছে। মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোড়ক উন্মোচন করেন।
বইটির ব্যাপক প্রচার ও প্রসারের মাধ্যমে বঙ্গবন্ধুর শাসনামলের পূর্ণাঙ্গ তথ্য জাতির সামনে তুলে ধরার জন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী। মন্ত্রী তার বক্তব্যে বলেন, লেখক তাকী জোবায়েরের এই তথ্যবহুল বইটি দেশের কাজে লাগবে। গত কয়েক দশকে বঙ্গবন্ধুর বিরুদ্ধে যেসব মিথ্যা অপপ্রচার করা হয়েছে দলিল-প্রমাণের ভিত্তিতে তার জবাব দেয়া হয়েছে ‘বঙ্গবন্ধু : বাংলাদেশ উন্নয়ন ভাবনা’ বইয়ে। বঙ্গবন্ধুর শাসনামল নিয়ে সব মিথ্যাচারের বিরুদ্ধে প্রামাণ্য দলিল পেশ করেছেন লেখক।

ছড়াকার আনজীর লিটনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, অতিরিক্ত সচিব শেখ মো. কাবেদুল ইসলাম, অগ্রণী ব্যাংকের এমডি ও সিইও মোহম্মদ শামস-উল ইসলাম, রূপালী ব্যাংকের এমডি ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ (কবি বুলান্দ জাভীর) এবং ন্যাশনাল ব্যাংকের এমডি শাহ সৈয়দ আব্দুল বারী। বইটির ওপর বিস্তারিত আলোচনা করেন লেখক ও গবেষক ব্যারিস্টার নিঝুম মজুমদার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়