এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

কিশোরগঞ্জের পাগলা মসজিদ : দানবাক্সের ১২ বস্তায় তিন কোটি টাকা!

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে ১৪০ দিনের ব্যবধানে মিলেছে ৩ কোটি ৭ লাখ টাকা ও এক কেজি স্বর্ণমুদ্রাসহ ১১টি দিশের বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা। গতকাল শনিবার সকাল ১০টায় প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে সিলগালা করা আটটি দানবাক্স খোলা হয়। তিন শতাধিক লোক গণণা শেষে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গণনা শেষে মসজিদের প্রশাসনিক কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা শওকত উদ্দিন ভুঁইয়া এ তথ্য নিশ্চিত করেন। পরে দানের পুরো টাকা কঠোর নিরাপত্তায় পাগলা মসজিদের নিজস্ব একাউন্টে জমা করা হয় বলে জানা গেছে।
গণনায় অংশ নেন মাদ্রাসার ১২৭ জন ছাত্র, ব্যাংকের ৫০ জন স্টাফ, মসজিদ কমিটির ৩৪ জন ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ জন সদস্য।
গণনা তদারকির জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম, নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, অর্ণব দত্তসহ অন্য আরো কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন। সাধারণত তিন মাস পরপর বাক্স খোলা হলেও করোনার কারণে সময়ের ব্যবধান বাড়ানো হয়। এবার চার মাস পর বাক্স খোলা হলো।
পাগলা মসজিদে দান করলে মনের ইচ্ছে পূরণ হয়, এমন বিশ্বাসে মুসলমান ছাড়াও অন্যান্য ধর্মের লোকজন এখানে দান করে থাকেন। নগদ টাকা ছাড়াও দানবাক্সে পাওয়া যায় সোনার অলঙ্কার, চাল, ডাল, গবাদিপশু ও হাঁস-মুরগি। এসব পণ্য নিলামে বিক্রি করে জমা করা হয় মসজিদের ব্যাংক অ্যাকাউন্টে।
জনশ্রæতি রয়েছে, ৫০ বছর আগে এক সাধু পুরুষ নরসুন্দা নদীর মাঝখানে পানিতে মাদুর পেতে আশ্রয় নেন। তার মৃত্যুর পর সমাধির পাশে এ মসজিদটি গড়ে ওঠে। সেই থেকে পাগলা মসজিদ নামে পরিচিতি এই মসজিদটি।
গত ১৯ জুন সর্বশেষ এ মসজিদের দানবাক্স খোলা হয়েছিল। তখন তা থেকে দুই কোটি ৩৩ লাখ ৯৩ হাজার টাকা পাওয়া গিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়