এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

আবদুস সালাম আজাদ : তৃণমূলই দলের প্রাণশক্তি

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সালাম আজাদ বলেছেন, তৃণমূলই বিএনপির প্রাণশক্তি। তাদের সাংগঠনিক শক্তি আগের চেয়ে বেড়েছে। করোনাকালে স্বাস্থ্যবিধি মেনেই নেতাকর্মীরা মাঠে সরব থেকেছেন। করোনা পরিস্থিতিতে কমিটি গঠন প্রক্রিয়া দীর্ঘ দুই বছর বন্ধ ছিল। তবে এখন পুরোদমে জেলা থানা এবং ওয়ার্ডপর্যায়ের কাজ চলছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রতিটি জেলার নেতাদের সঙ্গে ভার্চুয়ালি আলাদা বৈঠক করে কমিটি পুনর্গঠনের ব্যাপারে দিক-নির্দেশেনা দিচ্ছেন। এর আগে প্রতিটি জেলার সভাপতি সাধারণ সম্পদককে কেন্দ্র থেকে জেলার সাংগঠনিক অবস্থা কী- তার একটি প্রতিবেদন তৈরি করতে বলা হয়েছিল। ভারপ্রাপ্ত চেয়ারম্যান মূলত এই প্রতিবেদন ধরেই আলোচনা করছেন।
বিএনপির এই নেতা জানান, যেসব জেলা সাংগঠনিকভাবে দুর্বল, থানা-উপজেলা-ইউনিয়ন পর্যায়ে নতুন করে কমিটি দিতে ব্যর্থ হয়েছে- তার একটা তালিকা করা হয়েছে। সে অনুযায়ী জেলার নেতাদের কাছে ব্যর্থতার কারণ জানতে চেয়ে, পরিস্থিতি বিশ্লেষণ করে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে। এক্ষেত্রে যে জেলার নেতাদের পক্ষ থেকে সন্তোষজনক উত্তর পাওয়া যাচ্ছে না, সেখানে কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি দেয়া হবে।
আবদুস সালাম আজাদ আরো জানান, ঢাকা বিভাগের নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইলে আহ্বায়ক কমিটি দেয়া হয়েছে। মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ মহানগরে পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়েছে দুই মাস আগে। ৩৭টি জেলা কমিটি পুনর্গঠনের কাজ চলছে এবং আগামী ৩ মাসের মধ্যে এসব কমিটি পুনর্গঠন শেষে বিভাগীয় সম্মেলনের ডাক দেয়া হবে বলে জানান তিনি।
বিএনপির এই নেতা অভিযোগ করেন, কেন্দ্র থেকে নির্দেশনা থাকলেও পুলিশি ঝামেলার কারণে প্রতি ওয়ার্ডে কর্মিসভা করা যাচ্ছে না। কোথাও নেতাকর্মীরা জড়ো হলেই সেখান থেকে গ্রেপ্তার করা হচ্ছে। কারো বাসাবাড়িতে বসলেও সেখান থেকে খুঁজে বের করে কর্মীদের গ্রেপ্তার করে সভা পণ্ড করে দেয়া হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়