দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

সিরাজগঞ্জে নৌকার বিপক্ষে বিদ্রোহীসহ ৪ প্রার্থী ঐক্যবদ্ধ

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, সিরাজগঞ্জ : অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সদরের বহুলী ইউপিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছেন ৪ স্বতন্ত্র প্রার্থী। গতকাল শুক্রবার সকালে বহুলী ইউপি চত্বরে এক মঞ্চে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র প্রার্থীরা এ ঘোষণা দেন।
প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী আব্দুল বারী তালুকদার (ঘোড়া), বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা রুহুল আমিন (চশমা), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা ফরহাদ হোসেন (আনারস) ও বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী আবু সালেহ বাবু (মোটরসাইকেল)।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপির অর্থ সম্পাদক ফিরোজ মাহমুদ, বহুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আলম ও বহুলী ইউনিয়ন বিএনপির সহসভাপতি তোফাজ্জল হোসেন রোকন।
সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী ও বক্তারা বলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মঞ্জুরুল ইসলাম মঞ্জু প্রচারণার শুরু থেকেই বহিরাগত ক্যাডারদের ভাড়ায় এনে ইউনিয়নের নির্বাচনী পরিবেশ নষ্ট করছে। তারা স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলছে, নির্বাচনী সভায় হামলা করছে, প্রচার মাইক ভাঙচুর করছে। বাড়ি বাড়ি গিয়ে কর্মী-সমর্থকদের হুমকি দিচ্ছে, লাঠিসোটা হাতে প্রচার মিছিল করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। পাশাপাশি নির্বাচনের দিন চেয়ারম্যান প্রার্থীর ব্যালট তারা হাতে নিয়ে নেবে, শুধু সদস্য প্রার্থীদের ভোট হবে বলে প্রচার করে বেড়াচ্ছে, যা একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের বড় বাধা।
স্বতন্ত্র প্রার্থীরা বলেন, জনগণের ভোটাধিকার আদায়ের জন্য সবাই এক মঞ্চে এসেছি। আপনারা যাকে খুশি তাকে ভোট দিয়ে নির্বাচিত করুন। কিন্তু সন্ত্রাসী ও এলাকায় ত্রাস সৃষ্টিকারীকে বর্জন করতে হবে।
প্রার্থীরা আরো বলেন, গত কয়েক দিনে নৌকার প্রার্থী এলাকায় যেসব অপকর্ম করেছে সেসব চিত্র তুলে ধরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও রিটার্নিং কর্মকর্তার কাছে আলাদা আলাদাভাবে লিখিত অভিযোগ করা হয়েছে। আশা করছি, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রশাসন প্রয়োজনীয় উদ্যোগ নেবে। এরপরও যদি কেউ এলাকার শান্তি বিনষ্ট করে তাহলে ঐক্যবদ্ধভাবে তাদের প্রতিহত করার ঘোষণা দেন স্বতন্ত্র প্রার্থীরা।
এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর মোবাইলে ফোন করা হলেও তিনি ধরেননি।
উল্লেখ্য, দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর এ ইউপিতে ভোট হবে। এখানে চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়