দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

শাহজালালে ২ কোটি টাকার স্বর্ণের পেস্ট উদ্ধার, আটক ২

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গতকাল শুক্রবার দুবাই ফেরত দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ সময় তাদের কাছ থেকে প্রায় ২ কোটি টাকা মূল্যের চার কেজি স্বর্ণের পেস্ট উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হলেন- দেলোয়ার ও রবি মিয়া।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক শেখ মো. মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুবাই-সিলেট-ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং বিজি-০২৪৮ এর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হতে পারে এমন প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সদস্যরা সতর্কতামূলক অবস্থান নেন। পরে গতকাল বেলা ১১টার দিকে দুবাই থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমানটিতে অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই যাত্রীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। এ সময় তাদের লাগেজ স্ক্যানিংসহ আর্চওয়েতে পরীক্ষা করানো হলে দেলোয়ারের লাগেজে ১ হাজার ১০০ গ্রাম ও পায়ুপথে ৮৩৫ গ্রামসহ মোট ১ হাজার ৯৩৫ গ্রাম পেস্টসদৃশ স্বর্ণ পাওয়া যায়। এছাড়াও অপর যাত্রী রবি মিয়ার পায়ের নি¤œাংশে অ্যাংলেট দিয়ে আবৃত ২ হাজার ২২০ গ্রাম পেস্টসদৃশ স্বর্ণ পাওয়া যায়।
শেখ মো. মাসুদুর রহমান বলেন, দুই যাত্রীর কাছ থেকে মোট ৪ হাজার ১৫৫ গ্রাম পেস্টসদৃশ স্বর্ণ পাওয়া গেছে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ২ কোটি ৯০ হাজার ৮৫ হাজার টাকা। অভ্যন্তরীণ যাত্রী হিসেবে স্বর্ণ অবৈধভাবে সরকার নির্ধারিত শুল্ক ফাঁকি দিয়ে চোরাচালানের উদ্দেশ্যে দেশে আনা হয়েছে। এ বিষয়ে কাস্টমস আইন অনুযায়ী বিভাগীয়সহ একটি ফৌজদারি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়