দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

বিইউপি : উদ্ভাবনী শক্তি প্রতিযোগিতার পুরস্কার প্রদান

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) উদ্যোগে `Inter-University Policy Making Competition (POMAC 2.0)-2021’ এর চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত বৃহস্পতিবার ঢাকার মিরপুর সেনানিবাসের বিজয় অডিটোরিয়ামে ইকোনমিকস ক্লাবের (বিইউপিইসি) ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, প্রতিযোগিতাটি গত ১ নভেম্বর শুরু হয়। বৈশ্বিক করোনা মহামারিতে চলমান অর্থনৈতিক প্রতিবন্ধকতা দূর করার ক্ষেত্রে শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনী শক্তি জাগিয়ে তোলার উদ্দেশ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়াও বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি), খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (কুয়েট) প্রায় ২৩টি বিশ্ববিদ্যালয় থেকে মোট ১৬২টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ছয়টি দল উত্তীর্ণ হয়। চূড়ান্ত প্রতিযোগিতায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের টিম জঅততগঅঞঅতত চ্যাম্পিয়ন, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি এবং বিইউপির টিম চঅঈ গঅঘ ১ম রানারআপ এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির টিম ণ-ঘড়ঃং ২য় রানারআপ হওয়ার গৌরব অর্জন করে।
অনুষ্ঠানে বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়