দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

পর্দা মাতাচ্ছে একঝাঁক সিনেমা

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এ মাসে হলিউডে মুক্তি পাচ্ছে একঝাঁক ছবি। আছে সুপারহিরো, বায়োগ্রাফিক্যাল ড্রামা, ডিজনি মুভিসহ বহু প্রতীক্ষিত কয়েকটি ছবি। চলতি মাসের কোন ছবির মুক্তি কত তারিখে, রইল তার তালিকা
ইটারনালস (৫ নভেম্বর)
মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের বহু প্রতীক্ষিত ছবি ছিল এটি। অস্কার জয়ী নির্মাতা কোল ঝাও-এর এই ছবিতে অ্যাঞ্জেলিনা জোলি ছাড়াও অভিনয় করেছেন সালমা হায়েক, রিচার্ড ম্যাডেন, লিয়া ম্যাকহিউ, লরেন রিডলফ, ডন লি, হারিস পাটেলসহ আরো অনেকে। ইটারনালস একটি অমর এলিয়েন জাতি। যারা হাজার বছর লুকিয়ে ছিল। পৃথিবীকে বাঁচাতে তারা আবার ফিরে আসে। এটি মুক্তি পেয়েছে গতকাল।
ওয়ান শট (৫ নভেম্বর)
অ্যাকশন ঘরানার এই ছবিটি পরিচালনা করেছেন জেমস নান। এক বন্দিকে নিয়ে নেভির এক স্কোয়াড দ্বীপের কারাগারের উদ্দেশে রওনা হয়। পথে সেই বন্দিকে উদ্ধার করতে বিদ্রোহীরা হামলা চালালে তারা আটকা পড়ে। বড় পর্দা মাতাচ্চে এই ছবিটিও।
স্পেন্সার (৫ নভেম্বর)
প্রিন্স চার্লসের সঙ্গে প্রয়াত ডায়ানার বিয়ে বিচ্ছেদের ঘটনা তুলে ধরা হয়েছে ‘স্পেন্সার’-এ। সব মিলিয়ে তিন দিনের একটু বেশি সময়ের গল্প বলা হবে। গল্পের শুরু হবে ইংল্যান্ডের নরফোকে অবস্থিত সান্ড্রিংহামে হাউস অব উইন্ডসরে। কাহিনীতে দেখা যাবে, স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ার বিষয়টি বড়দিনের ছুটিতে উপলব্ধি করেন ডায়ানা। ‘স্পেন্সার’-এ প্রিন্সেস ডায়ানা চরিত্রে অভিনয় করেছেন ‘টোয়াইলাইট’ তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট। মুক্তির পর এটি নিয়ে দর্শকের আগ্রহ তুঙ্গে।
দ্য বিটা টেস্ট (৫ নভেম্বর)
হরর থ্রিলার ঘরানার এই ছবিটি পরিচালনা করেছেন হিম কামিংস ও পিজে ম্যাকাবে। এক হলিউড এজেন্ট বেনামে একটি রহস্যময় চিঠি পান এবং মিথ্যা ও বিশ্বাসঘাতকতায় জড়িয়ে পড়েন।
ইডা রেড (৫ নভেম্বর)
ক্রাইম ড্রামা ঘরানার এই ছবি পরিচালনা করেছেন জন সোয়াব। এটি ইডার গল্প, যিনি সশস্ত্র ডাকাতির অভিযোগে কারাগারে থাকা অবস্থায় প্রাণঘাতী রোগে আক্রান্ত হন। ইডা তার শেষ একটি ইচ্ছা পূরণ এবং ছেলের কাছে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠেন।
ক্লিফোর্ড দ্য বিগ রেড ডগ (১০ নভেম্বর)
শিশুদের সিরিজ বই ‘ক্লিফোর্ড দ্য বিগ রেড ডগ’ অবলম্বনে একই নামের সিনেমা তৈরি করেছেন নরম্যান ব্রিডওয়েল। এমিলি একটি কুকুরছানা উদ্ধার করে, যার নাম দেয় ক্লিফোর্ড। কুকুরটি এমিলির বন্ধু হয়ে ওঠে। এক সময় সেটি বিশাল লাল কুকুর হয়ে ওঠে। আকৃতির কারণে কুকুরটি একটি একটি জেনেটিক্স কোম্পানির নজরে পড়ে। তারা গবেষণার জন্য কুকুরটি নিতে চায়। এমিলি তার চাচা ক্যাসির সঙ্গে মিলে কুকুরটিকে বাঁচাতে সেই কোম্পানির বিরুদ্ধে লড়াই চালিয়ে যায়।
বেলফাস্ট (১২ নভেম্বর)
কমেডি ড্রামা ঘরানার এই ছবিটি পরিচালনা করেছেন কেনিথ ব্রানাগ। এটি সেমি-অটোবায়োগ্রাফিক্যাল ছবি। ষাটের দশকে উত্তর আয়ারল্যান্ডের বেলফাস্টের একটি শ্রমজীবী পরিবার এবং তাদের শিশু পুত্রের শৈশবের নানা সমস্যার চিত্র তুলে ধরা হয়েছে ছবিতে।
টিক, টিকৃবুম! (১২ নভেম্বর)
মিউজিক্যাল ড্রামা ঘরানার সেমি-অটোবায়োগ্রাফিক্যাল ছবি এটি। জোনাথন লারসন নামের এক থিয়েটার কম্পোজারের জীবনের নানা সংগ্রামের চিত্র তুলে ধরা হয়েছে ছবিতে।
দ্য পাওয়ার অব দ্য ডগ (১৭ নভেম্বর)
১৯৬৭ সালের একই নামের উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবি নির্মাণ করেছেন জেন ক্যাম্পিয়ন। ফিল নামের এক ব্যক্তি তার আশপাশের সবার মনে নানা ভয় ঢুকায়। তার ভাই জর্জ নতুন বিয়ে করে স্ত্রী ও ছেলেকে বাড়িতে নিয়ে এলে, ফিল তাদের নানাভাবে কষ্ট দেয়। পরে তার মনে ভালোবাসা জন্মায় তাদের জন্য।
ঘোস্টবাস্টার্স : আফটারলাইফ (১৯ নভেম্বর)
অবশেষে পর্দায় আসছে প্রতীক্ষিত সিনেমা ‘ঘোস্টবাস্টার্স: আফটার লাইফ’। সিনেমাটি একজন অবিবাহিত মা এবং তার দুটি বাচ্চাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। যারা একটি ছোট শহরে এসে আসল ভূতদের সঙ্গে সংযোগ তৈরি করে এবং তাদের দাদার রেখে যাওয়া গোপন সম্পত্তির উত্তরাধিকার আবিষ্কার করতে শুরু করে। জেসন রেইটম্যানের পরিচালিত এই সিনেমাটির প্রথম ও দ্বিতীয় পর্ব ‘ঘোস্টবাস্টার্স’ এবং ‘ঘোস্টবাস্টার্স টু’ ১৯৮৯ সালে মুক্তি পায়।
কিং রিচার্ড (১৯ নভেম্বর)
রেইনাল্ডো মারকাস গ্রিন পরিচালিত এই ছবিটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছে। রিচার্ড উইলিয়াম নামের এক মিউজিসিয়ানের গল্প তুলে ধরা হয়েছে ছবিতে যার দুই মেয়ে সর্বকালের সবচেয়ে অসাধারণ প্রতিভাধর দুই ক্রীড়াবিদ-ভেনাস ও সেরেনা উইলিয়ামস। মেয়েদের তিনি কীভাবে ক্যালিফোর্নিয়ার রাস্তা থেকে বিশ্বমঞ্চে পৌঁছে দিয়েছেন, সেই গল্প দেখানো হবে ছবিতে।
কামঅন কামঅন (১৯ নভেম্বর)
মাইক মিলসের এই ছবিতে জনি নামের এক রেডিও সাংবাদিকের কাহিনী দেখানো হবে যিনি তার ভাতিজার দেখাশোনা করেন। এক ভ্রমণে ভাতিজার সঙ্গে দারুণ বন্ধন গড়ে ওঠে মাইক মিলসের।
রেসিডেন্ট ইভিল
ভৌতিক ছবি এটি। র‌্যাকন শহরে ভূতুড়ে ঘটনা ঘটতে থাকে। শহরকে বাঁচাতে এগিয়ে আসে একদল বেঁচে যাওয়া মানুষ।
এনচান্টো (২৪ নভেম্বর)
ডিজনির অ্যানিমেটেড সিনেমা এটি। পাহারে বসবাসরত এক পরিবারের গল্প দেখানো হয়েছে। একটি শিশু ছাড়া প্রত্যেক শিশুরই কোনো না কোনো বিশেষ ক্ষমতা আছে। মিরাবেল নামের সেই বিশেষ ক্ষমতাহীন শিশুটিই এক বিপদ থেকে রক্ষা করে পুরো পরিবারকে।
হাউস অব গুচি (২৪ নভেম্বর)
‘হাউস অব গুচি’ তৈরি হচ্ছে সারা ফোর্ডেনের জনপ্রিয় বই দ্য হাউস অব গুচি: আ সেনসেশনাল স্টোরি অব মার্ডার, ম্যাডনেস, গø্যামার, গ্রিড অবলম্বনে। গুচি ব্র্যান্ডের এক সময়ের প্রধান ও গুচি পরিবারের সদস্য মরিজিও গুচির হত্যাকাণ্ড নিয়ে নির্মিত হচ্ছে ‘হাউস অব গুচি’। ছবিতে লেডি গাগা অভিনয় করেছেন মরিজিওর স্ত্রী প্যাট্রিজিয়া রিজানির চরিত্রে। যিনি স্বামীর হত্যার পরিকল্পনাকারী হিসেবে ১৮ বছর জেল খেটেছেন।
দ্য আনফরগিভেবল (২৪ নভেম্বর)
২০০৯ সালের ব্রিটিশ মিনি সিরিজ ‘আনফরগিভেন’ অবলম্বনে তৈরি হচ্ছে এই সিনেমা। রুথ স্লাটার নামের এক নারীর গল্প দেখানো হয়েছে ছবিতে যিনি কারাগার থেকে মুক্ত হয়ে সমাজে ফিরে গেলেও সমাজ থাকে ক্ষমা করতে পারে না।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়