দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : চারদিনে ভর্তি ৭২৫ রোগী ৩ জনের মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি নভেম্বর মাসের চার দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ শতাধিক রোগী। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চলতি নভেম্বর মাসে ৫ তারিখ সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ৭২৫ জন। মৃত্যু হয়েছে ৩ জনের।
বিজ্ঞপ্তির তথ্য বলছে, ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১০৩ জন। আক্রান্ত ১৫৭ জনের মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ৮৯ জন। ঢাকার বাইরে এ সংখ্যা ১৪ জন।
প্রসঙ্গত স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ১৫৭, বুধবার ১৭৭ জন, মঙ্গলবার ১৪২ জন, সোমবার ১৪৬ জন, রবিবার ১৪৬ জন ডেঙ্গু রোগী হাসপতাালে ভর্তি হয়। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৭০৫ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৫৪৫ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১৬০ জন।
চলতি বছরের ৫ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ৩৮০ জন। মৃত্যু হয়েছে ৯৫ জনের। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ২৩ হাজার ৫৮০ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় আর মারা যায় ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয় আর ২৩ জনের মৃত্যু হয়েছে। অক্টোবর মাসে ৫ হাজার ৪৫৮ জন। মৃত্যু হয়েছে ২২ জনের। নভেম্বরের ৫ তারিখ সকাল ৮টা পর্যন্ত ৭২৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয় ৩ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়