দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

জামাল-তপুরা নতুন শুরুর অপেক্ষায়

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নজর এবার শ্রীলঙ্কায় চার জাতির ফুটবল টুর্নামেন্টে। ইতোমধ্যে এ টুর্নামেন্টে খেলতে সেখানে অবস্থান করছে লাল-সবুজের প্রতিনিধিরা। শ্রীলঙ্কায় বেশ ফুরফুরে মেজাজে আছেন জামাল ভূঁইয়ারা। বর্তমানে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ২৩ জন খেলোয়াড় ও ১২ জন অফিশিয়াল সদস্য শ্রীলঙ্কার কলম্বো অবস্থান করছেন। বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছে, সব খেলোয়াড় ও অফিশিয়াল সবাই সুস্থ আছেন। সেখানে যাবার পর জামালদের কোভিড-১৯ স্যাম্পল নেয়া হয়েছে। এছাড়া গতকাল সকালে শ্রীলঙ্কায় অবস্থানকৃত সাতজন খেলোয়াড় টিম হোটেলে সকালে জিম ও সুইমিং করেছেন। তারা হলেন- ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান রাফি, রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, মোহাম্মদ হৃদয়, মাহবুবুর রহমান সুফিল ও ফয়সাল আহমেদ ফাহিম।
আগামী ৮ নভেম্বর শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের অন্য ৩ দল হচ্ছে মালদ্বীপ, সিসেলস ও স্বাগতিক শ্রীলঙ্কা। বাংলাদেশের প্রথম ম্যাচ সিসেলসের বিপক্ষে।
এছাড়া ঘরোয়া ফুটবলে আবাহনীর কোচের দায়িত্ব পালন করা পর্তুগালের মারিও লেমোস এই টুর্নামেন্ট বাংলাদেশ জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করছেন।
এদিকে কদিন আগে সদ্য সমাপ্ত মালদ্বীপে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছেন জামাল-তপুরা। দেড় যুগ ধরে জাতীয় ফুটবল দল দেশকে এখন পর্যন্ত কোনো শিরোপা এনে দিতে পারেনি। কিন্তু কোনো টুর্নামেন্ট এলেই বারবার ফিরে আসে লাল-সবুজের প্রতিনিধিদের অতীতের ব্যর্থতাগুলো। শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে সামনে রেখে ঢাকা ত্যাগ করার আগে বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অতীত নিয়ে বেশি প্রশ্ন শুনতে হয়েছে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়াকে। মজার বিষয় হলো- অতীত নিয়ে আর পড়ে থাকতে চান না লাল-সবুজের দলপতি।
নতুন শুরুর স্বপ্নের কথা বলেন জামাল ভূঁইয়া। তিনি বলেন, অতীতে কী হয়েছে, সেটা নিয়ে আমি কথা বলি না। কেননা, ওটা চলে গেছে। ওই ম্যাচগুলো আমরা আবার খেলতে পারব না। আবারো তাদের বিপক্ষে ম্যাচ, আবারো আমরা তাদের বিপক্ষে খেলব। আমার মনে হয়, অতীতে কী হয়েছে, সেটা নিয়ে আমাদের কথা বলা উচিত নয়।
শ্রীলঙ্কায় প্রাইম মিনিস্টার রাজাপাকসে ট্রফিতে ৮ নভেম্বর প্রথম ম্যাচে সিশেলসের মুখোমুখি হবে বাংলাদেশ। ১১ নভেম্বর মালদ্বীপ এবং তিন দিন পর খেলবে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে।
সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ডাগআউটে ছিলেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোন। শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টে তাকে চাইলেও বাফুফের প্রস্তাবে না বলে দিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ঢাকা আবাহনী কোচ মারিও লেমোসকে আপাতত এই টুর্নামেন্টের জন্য নিয়োগ দিয়েছে বাফুফে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়