দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

গোলাম রহমান : জনবান্ধব সিদ্ধান্ত নেয়া উচিত

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) চেয়ারম্যান গোলাম রহমান বলেছেন, পণ্যের দাম বাড়ানো সরকারের একটি প্রশাসনিক সিদ্ধান্ত। আর্ন্তজাতিক বাজারে দাম বাড়ার কারণে সরকার ডিজেল-কেরোসিনের দাম বাড়িয়ে দিয়েছে। এতে সাধারণ মানুষ চরম বিপাকে পড়বে। কারণ এই মূল্য বাড়ার কারণে অনেক পণ্যের দাম বেড়ে যাবে। এমনিতেই কিছুদিন ধরে বাজার ঊর্ধ্বমুখী। পণ্যের দাম বাড়ার কারণে সাধারণ মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন আবারো বাড়লে মানুষের নাভিশ্বাস উঠবে। গতকাল শুক্রবার ভোরের কাগজকে তিনি এসব কথা বলেন।
গোলাম রহমান বলেন, করোনাকালে মানুষের আয়-রোজগার কমে গেছে। এই সংকটকালে পণ্যমূল্য নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। আর ধারাবাহিক দাম বাড়ার কারণে চরম বিপাকে পড়েছেন নি¤œ মধ্যবিত্ত ও স্বল্প আয়ের মানুষ। এই অবস্থায় সরকারের উচিত, জনবান্ধব সিদ্ধান্ত নেয়া। প্রয়োজনে ভর্তুকি দিয়ে হলেও পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখা জরুরি। এরপরও যদি পণ্যের দাম নিয়ন্ত্রণে না আসে তাহলে কর ছাড় দিয়ে হলেও ভোগ্যপণ্যের দাম নাগালের মধ্যে রাখতে হবে। একটি সরকার জনগণের সরকার, তাই জনদরদী সিদ্ধান্ত নিতে হবে।
তিনি বলেন, দাম বাড়ার বিষয়টি সম্পূর্ণ প্রশাসনিক সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত থেকে সরে এসে রাজনৈতিক সিদ্ধান্ত নিতে হবে, কীভাবে সাধারণ মানুষকে ভালো রাখা যায়। আর ভোগ্যপণ্যের দাম নাগালের মধ্যে রেখে স্বল্প আয়ের মানুষের জীবনে স্বস্তি ফিরিয়ে দেয়া যায় বলেও মনে করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়