দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

কাল বৈঠক : ধর্মঘট প্রত্যাহারের আহ্বান সেতুমন্ত্রীর

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশব্যাপী পরিবহন ধর্মঘটের প্রথম দিনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চলমান ধর্মঘট প্রত্যাহারের জন্য পরিবহনের সংগঠনের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। এদিকে বিআরটিএ কর্তৃপক্ষের পরিবহনের ভাড়া পুনর্নির্ধারণ কমিটি আগামীকাল রবিবার বৈঠকে বসবে বলে জানা গেছে।
জ¦ালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে গতকাল শুক্রবার ভোর থেকে সব পরিবহনের ধর্মঘট শুরু হয়। এখন পর্যন্ত এ বিষয়ে সরকারের সঙ্গে পরিবহন নেতাদের সঙ্গে আলোচনা হয়নি। এই অবস্থায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ধর্মঘট প্রত্যাহারের জন্য পরিবহনের সংগঠনের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। শুক্রবার নিজ বাসভবনে ব্রিফিংকালে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী ৭ নভেম্বর রবিবার বিআরটিএর ভাড়া পুনর্নির্ধারণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ-আলোচনা করে বাস্তবভিত্তিক মূল্য সমন্বয়ের মাধ্যমে জনগণের ওপর বাড়তি চাপ সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করা হবে। মন্ত্রী বলেন, ধর্মঘটের ফলে পরীক্ষার্থী ও জনগণের দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।
বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুর টোল বাড়ার প্রসঙ্গে তিনি বলেন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণের খরচ বাড়ায় অনুমোদিত যানবাহনের শ্রেণিবিন্যাস এবং টোলহার বাড়ানো হয়েছে। বঙ্গবন্ধু সেতুতে সর্বশেষ ২০১১ সালে টোলহার বাড়ানো হয়েছিল। দীর্ঘ ১০ বছর পর এই সেতুর টোলহার এবার বাড়ানো হয়েছে। অন্যদিকে ২০০৮ সালে মুক্তারপুর সেতু চালু হওয়ার পর এই প্রথম সেখানে টোলহার বাড়ানো হয়েছে।
এদিকে বিআরটিএর বাস-ভাড়া পুনর্নির্ধারণ কমিটির বৈঠক আগামীকাল রবিবার হওয়ার সিদ্ধান্ত হয়েছে। এই বৈঠকে পরিবহন সংগঠনগুলোর নেতাদেরও ডাকা হবে। তেলের দাম বাড়ানোর পর বাস ভাড়া কী হারে বাড়ানো যেতে পারে সেই বিষয়ে আলোচনা হবে। বিআরটিএ পরিবহন নেতাদের বক্তব্য শুনে পরবর্তী সময়ে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেবে বলে একটি সূত্র জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়