গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আগের সংবাদ

বাজার অস্থির দিশাহারা মানুষ : নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে, জ্বালানি তেলের দাম বাড়ায় আরেক দফা বাড়বে

পরের সংবাদ

শরীয়তপুরে সংবাদ সম্মেলন : ভোটের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবি বিদ্রোহী প্রার্থীর

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি : সদর উপজেলার আংগারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড তৈরির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হাওলাদার। আনারস প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন তিনি। তার অভিযোগ, নির্বাচনে টাকা জমা দেয়ার পর থেকে তার কর্মী-সমর্থকদের ওপর হামলা, মামলা ও নির্যাতন শুরু করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসমা আক্তার ও তার পারিবারের লোকজন। এ বিষয়ে তিনি রিটার্নিং কর্মকর্তাসহ বিভিন্ন জায়গায় লিখিতভাবে জানিয়েও কোনো প্রতিকার পাচ্ছেন না। নির্বাচনের মাত্র কয়েকদিন বাকি থাকলেও এখানো তিনি পোস্টার সাঁটাতে পারছেন না। এ পর্যন্ত তার কয়েকজন কর্মীকে কুপিয়ে জখম করেছে আসমা আক্তারের সমর্থকরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন ডেকে এসব অভিযোগ করেন আনোয়ার হোসেন হাওলাদার।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আসমা আক্তার বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তার ভাই এখনো বিএনপির রাজনীতি করেন। তাদের পুরো পরিবার বিএনপি পরিবার হিসেবে পরিচিত। তাই আসমা আক্তারকে মনোনয়ন দেয়ায় তৃণমূলের আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাকে নির্বাচনের জন্য বাধ্য করে। আমি জেলা আওয়ামী লীগের সদস্য, আমার নেতাকর্মী সবাই আওয়ামী লীগের। আসমা আক্তারের স্বামী শরীয়তপুর পুলিশ হাসপাতালে চাকরি করেন। তিনি পুলিশের ভয়ভীতি দেখাচ্ছেন ভোটারদের। পুলিশ নির্বাচনের দিন ভোট কেটে নৌকাকে বিজয়ী করবে এমন সব প্রোপাগান্ড ছড়াচ্ছেন তিনি। একজন সরকারি কর্মকর্তা হয়ে কীভাবে তিনি এসব করছেন সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন রাখেন আনোয়ার হাওলাদার।
তিনি বলেন, আসমা আক্তারের ভাই হান্নান মোড়ল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব) কর্মরত রয়েছেন। হান্নান মোড়ল কয়েক দিন ধরে ছুটিতে এসে র‌্যাব দিয়ে আমার কর্মী-সমর্থকদের তুলে নিয়ে যাওয়ার হুমকি দিচ্ছেন। আমার কর্মীদের বাড়ি গিয়ে ভয়-ভীতি ছড়াচ্ছেন। আমি এর প্রতিকার চাই। এখনো নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে পারেননি সংশ্লিষ্টরা। এখনো আমরা ভোট চাইতে যেতে পারছি না। দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানান তিনি। সংবাদ সম্মেলনে আনোয়ার হোসেন হাওলাদারের শতাধিক নেতাকর্মী ও শরীয়তপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়