গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আগের সংবাদ

বাজার অস্থির দিশাহারা মানুষ : নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে, জ্বালানি তেলের দাম বাড়ায় আরেক দফা বাড়বে

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্প : ৬ খুনের মামলায় আরাফাতের দায় স্বীকার

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ার বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের একটি মাদ্রাসায় দুর্বৃত্তদের হাতে ৬ রোহিঙ্গা হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আরাফাত উল্লাহ (২২) নামে এক রোহিঙ্গা যুবক। আরাফাত উল্লাহ মধুরছড়া ৪ নম্বর ক্যাম্পের জি/২ ব্লকের মৃত আব্দুর রহিমের ছেলে। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. নাইমুল হক।
তিনি জানান, বুধবার কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানার আদালতে ১৬৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার এ আসামির জবানবন্দি রেকর্ড করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে তাকে মধুরছড়া ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি/২ ব্লক থেকে ৬ রোহিঙ্গা হত্যা মামলার আসামি সন্দেহে গ্রেপ্তার করা হয়।
পরে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন এবং বুধবার বিকালে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
২২ অক্টোবর ভোরে উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া মাদ্রাসায় গুলিবর্ষণ এবং ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় একটি সশস্ত্র গ্রুপ। এতে ঘটনাস্থলে দুইজন ও পরে হাসপাতালে আরো চারজনের মৃত্যু হয়। মূলত প্রত্যাবাসনবিরোধীরা মাদ্রাসার নিয়ন্ত্রণ নিতে না পেরে এ হত্যাযজ্ঞ চালায় বলে ধারণা পুলিশের। পরে ২৪ অক্টোবর ৬ খুনের ঘটনায় ২৫ জনের নাম উল্লেখ করে এবং ২৫০ জনের নাম উল্লেখ না করে মামলা হয়। মামলায় এজাহারনামীয় ৫ জনসহ এ পর্যন্ত ১৫ আসামিকে গ্রেপ্তার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়