গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আগের সংবাদ

বাজার অস্থির দিশাহারা মানুষ : নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে, জ্বালানি তেলের দাম বাড়ায় আরেক দফা বাড়বে

পরের সংবাদ

বৈধতা পেল বাবা-ছেলে ও স্বামী-স্ত্রীর মনোনয়ন : নাগেশ্বরী

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : নাগেশ্বরীতে বৈধতা পেয়েছে বাবা-ছেলে ও স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র। গতকাল বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে এটি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন। তিনি জানান, গত ২ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। চেয়ারম্যান পদে ভিতরবন্দ ইউনিয়নে বাবা-ছেলে ও বামনডাঙ্গা ইউনিয়নে স্বামী-স্ত্রীসহ ১৪ ইউনিয়নে মোট ৯৭ জন, সদস্য পদে ৪৯৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। ৪ নভেম্বর মনোনয়নপত্র যাটাই-বাছাইয়ে ভিতরবন্দ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি শফিউল আলম শফি ও তার ছেলে ফয়সাল শামীম, বামনডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আমজাদ হোসেন ব্যাপারী ও তার সহধর্মিণী মরিয়ম বেগমসহ মোট ৯৩ জনের মনোনয়ন বৈধতা পায়। বাতিল হয়ে যায় নেওয়াশী ইউনিয়নের বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী আব্দুল মান্নান, নুনখাওয়ার চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি স্বতন্ত্র প্রার্থী সাবুল হোসাইন, রামখানা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুস সাত্তার, বল্লভেরখাসের স্বতন্ত্র প্রার্থী নুর আলম প্রধানের মনোনয়ন। এছাড়াও সাধারণ সদস্য পদে ১৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ৮ জনের মনোনয়ন বাতিল হয়েছে। এদিকে বৈধতা পাওয়া বাবা-ছেলে ও স্বামী-স্ত্রীর মনোনয়ন নিয়ে শুরু হয়েছে বিস্তর আলোচনা। তারা কি শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে নিজেদের রাখবেন, নাকি ১ জন করে সরে দাঁড়াবেন। অনেকের ধারণা নিজেদের মধ্যে সংশয় থেকে তারা এ মনোনয়ন জমা দিয়েছেন। যাতে কোনো কারণে ১ জনের মনোনয়ন বাতিল হলে অন্যজন যেন সে লড়াইয়ে থাকতে পারেন। সেক্ষেত্রে বাবা-ছেলে ও স্বামী-স্ত্রীর মধ্য থেকে ১ জন করে তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেবেন।
এ বিষয়ে ভিতরবন্দ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা শফিউল আলম শফি জানান, আমি নির্বাচনে আছি, থাকব। আমার ছেলে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবে। একই কথা বলেন বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন। আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৪ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়