গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আগের সংবাদ

বাজার অস্থির দিশাহারা মানুষ : নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে, জ্বালানি তেলের দাম বাড়ায় আরেক দফা বাড়বে

পরের সংবাদ

বিডিইউ : শিক্ষার্থীদের হলে ফুল দিয়ে বরণ করলেন ভিসি

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবার শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খুলে দিয়েছে দেশের প্রথম বিশেষায়িত ডিজিটাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) বাংলাদেশ।
যেসব শিক্ষার্থী দুই ডোজ টিকা নিয়েছেন অথবা প্রথম ডোজ টিকা নেয়ার পর ১৪ দিন অতিবাহিত করেছেন এবং যেসব শিক্ষার্থী এখনো টিকা নিতে পারেননি, তাদের জন্য হলের ভেতরেই আইসোলেশনের ব্যবস্থা করে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেয়া হয়েছে। বিজ্ঞপ্তি।
উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে তাদেরকে বরণ করেন।
শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড, টিকা সনদ প্রদর্শনসহ বিশ্ববিদ্যালয়ের দেয়া মাস্ক পরে শারীরিক দূরত্ব নিশ্চিত করে হলে প্রবেশ করেন।
এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফুজ্জামান, আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ, আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এতদিন অনলাইনে ক্লাস ও পরীক্ষা চললেও ৭ নভেম্বর থেকে সশরীরে শ্রেণীকক্ষে উপস্থিত হয়ে ক্লাস ও পরীক্ষায় অংশ নিতে পারবেন শিক্ষক-শিক্ষার্থীরা।
হলে শিক্ষার্থী বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। তিনি বলেন, শিক্ষার্থীরা ফিরে আসায় বিশ্ববিদ্যালয়ে প্রাণের সঞ্চার হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়