গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আগের সংবাদ

বাজার অস্থির দিশাহারা মানুষ : নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে, জ্বালানি তেলের দাম বাড়ায় আরেক দফা বাড়বে

পরের সংবাদ

পাটুরিয়ায় ৭ শতাধিক গাড়ি পার হওয়ার অপেক্ষায়

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি : উপজেলার পাটুরিয়া মহাসড়কে কয়েক দিন ধরে চলছে তীব্র যানজট। ঘাটে ফেরি স্বল্পতার কারণে এমন যানজট তৈরি হচ্ছে বলে জানা গেছে। আধা ঘণ্টার নৌপথ পারাপারের জন্য পণ্যবাহী ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে দুই থেকে তিন দিন পর্যন্ত। তবে দুই থেকে তিন ঘণ্টার অপেক্ষায় নৌপথ পারাপারের সুযোগ পাচ্ছে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি।
গতকাল বেলা আড়াইটার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় প্রায় চার কিলোমিটার পণ্যবাহী ট্রাকের সারি দেখা গেছে। এছাড়া পাটুরিয়া ফেরিঘাটের ট্রাক টার্মিনাল দুটিও অপেক্ষমাণ ট্রাকে পরিপূর্ণ ছিল। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির বহরও ছিল বেশ দীর্ঘ। বাস, ট্রাক ও ছোট গাড়িসহ সাত শতাধিক যানবাহন নদী পার হওয়ার অপেক্ষায় রয়েছে বলে জানান ফেরিঘাট কর্তৃপক্ষ। যানবাহনের তুলনায় ফেরি স্বল্পতা এবং ৫ নম্বর ঘাট পন্টুন বন্ধ থাকায় ভোগান্তি বাড়ছে বলে দাবি করেন বিআইডব্লিউটিসির দায়িত্বরত কর্মকর্তারা।
রহমান নামে এক ট্রাকচালক বলেন, বাস এবং জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়ি দুই থেকে তিন ঘণ্টার অপেক্ষায় নদী পারাপারের সুযোগ পেলেও ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে দুই থেকে তিন দিন পর্যন্ত।
৪ নম্বর ফেরঘাট এলাকায় শফিকুল ইসলাম নামে এক প্রাইভেট কার যাত্রী বলেন, এক ঘণ্টা সিরিয়ালে থাকার পর পারাপারের টিকেট পাওয়া গেছে। কিন্তু দুই ঘণ্টা অপেক্ষায় থেকেও ফেরির দেখা পাওয়া যায়নি।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মিলে মোট ১৮টি ফেরি রয়েছে।
এর মধ্যে বড় ফেরি শাহ আমানত ৫ নম্বর ঘাট এলাকায় ডুবে পন্টুন দখল করে আছে। এছাড়া বড় ফেরি খানজাহান আলী এবং ছোট ফেরি বনলতা যান্ত্রিক ত্রæটির কারণে মেরামত কারখানায় রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার স্বাভাবিক রাখার চেষ্টা চলছে।
বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, ফেরি স্বল্পতায় ঘাট এলাকায় ভোগান্তি বেড়েছে। ক্রমেই যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। বর্তমানে বাস, ট্রাক ও ছোট গাড়িসহ ঘাট এলাকায় সাত শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। আজ শুক্রবার চাপ আরো বাড়তে পারে বলে তিনি মন্তব্য করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়