গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আগের সংবাদ

বাজার অস্থির দিশাহারা মানুষ : নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে, জ্বালানি তেলের দাম বাড়ায় আরেক দফা বাড়বে

পরের সংবাদ

কানাইঘাট সীমান্ত : শূন্যরেখায় পড়ে আছে দুই বাংলাদেশির মরদেহ!

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি : সিলেটের কানাইঘাটের ডোনা সীমান্তে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া দুই বাংলাদেশি যুবকের মরদেহ দুই দিন ধরে নো ম্যানস ল্যান্ডে (শূন্যরেখা) পড়ে আছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মরদেহগুলো উদ্ধার করা যায়নি।
বাংলাদেশ না ভারত অংশে মরদেহগুলো রয়েছে এ নিয়ে দুই দেশের সীমান্ত বাহিনীর দুই রকম বক্তব্য আসায় জটিলতা দেখা দিয়েছে। ফলে মরদেহ উদ্ধারে দেরি হচ্ছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজিবি কর্মকর্তা। তবে এ ব্যাপারে জানতে বিজিবি সিলেট সেক্টর কমান্ডার ও ১৯ ব্যাটালিয়নের অধিনায়কের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেননি।
গত বুধবার দুপুরে সিলেটের কানাইঘাট উপজেলার ল²ীপ্রসাদ ইউনিয়নের ডোনা সীমান্তের ১৩৩১ নম্বর পিলারের ভারত অংশে দুই বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তারা বিষয়টি বিজিবি ও পুলিশকে জানান। নিহতরা হলেন- কানাইঘাটের ল²ীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের ছেলে আসকর আলী (২৬) ও একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)। গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার দুই দিন হলেও মরদেহ ২টি উদ্ধার না হওয়ায় নিহতদের স্বজনদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। যে কোনো মূল্যে মরদেহ ২টি উদ্ধারের দাবি জানিয়েছেন তারা।
১৯ বিজিবির সুরইঘাট ক্যাম্পের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, দুজনের মরদেহ উদ্ধারে গতকাল সকালে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক হয়েছে। বৈঠকে হত্যার দায় অস্বীকার করেছে বিএসএফ। এমনকি মরদেহগুলো বাংলাদেশের অভ্যন্তরে রয়েছে বলেও জানিয়েছেন তারা। তবে বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে মরদেহগুলো ভারতের অভ্যন্তরে রয়েছে।
এদিকে বিএসএফ এ হত্যাকাণ্ডের দায় অস্বীকার করলেও বিজিবির দাবি, গুলিবিদ্ধ মরদেহ যেহেতু ভারতীয় সীমান্তে পাওয়া গেছে, তাই এর দায় বিএসএফ বা ভারতীয় খাসিয়াদেরই নিতে হবে।
কানাইঘাট থানার ওসি মো. তাজুল ইসলাম বলেন, মরদেহগুলো সীমান্তের নো ম্যানস ল্যান্ডে এখনো পড়ে আছে। ওই জায়গা ভারতের অভ্যন্তরে হওয়ায় এখনো মরদেহ ২টি উদ্ধার করা সম্ভব হয়নি। মরদেহ উদ্ধারে বিজিবি ও বিএসএফের মধ্যে আলোচনা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়