১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

রাজশাহীতে জেলহত্যা দিবস : অন্তরালের কুশীলবদের সামনে আনতে কমিশন গঠনের দাবি

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হয়েছে জেলহত্যা দিবস। গতকাল বুধবার সকাল থেকে দিনব্যাপী পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি, অসহায়দের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয় দিবসটি। আলোচনা সভার কর্মসূচি থেকে অবিলম্বে জাতীয় চার নেতার খুনিদের বিচার বাংলার মাটিতে করার দাবি জানানো হয়। এছাড়া খুনের অন্তরালের কুশীলবদের জনসমক্ষে আনার জন্য কমিশন গঠনেরও দাবি জানান বক্তারা।
এদিন সকালে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ, সিটি করপোরেশন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করে। এরপর র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ক্ষমতাসীন দলের পক্ষ থেকে। এ সময় জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সন্তান ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী অংশ নেন কর্মসূচিতে। এছাড়া অন্যতম জাতীয়

নেতা শহীদ এ এইচ এম কামারুজ্জামানের মাজারে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।
সকালে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করে প্রতিষ্ঠানটি। সেখানে শিক্ষা বোর্ড কর্মকর্তারা বক্তব্য রাখেন। একই সময়ে জাতীয় চার নেতার ছবিসংবলিত ব্যানার প্রদর্শন, জাতীয় চার নেতার ছবি বাঁধাই ও প্রদর্শন, শোক র‌্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবস পালন করে দেশসেরা রাজশাহী কলেজ। অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেকের সার্বিক তত্ত্বাবধানে সম্পন্ন হয় এসব কর্মসূচি। দুপুরে নগরীর রেলগেটে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন খাবার বিতরণ করেন অসহায়দের মাঝে। এ সময় দোয়া করা হয় জাতীয় চার নেতা ও অন্য শহীদদের মাগফিরাত কামনা করে।
বিকাল সাড়ে ৪টায় নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই-এর আয়োজনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা জাতীয় ৪ নেতাকে স্মরণ করে বক্তব্য রাখেন। সংগঠনটির আহ্বায়ক ও রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়