১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

মহেশখালীতে ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মহেশখালী প্রতিনিধি : কক্সবাজার জেলার মহেশখালীতে ডিবি পুলিশের একটি দল ডাকাতি মামলার সরজমিন তদন্তে করতে গিয়ে তাদের লক্ষ্য করে ডাকাতদের গুলিবর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ আটক বা হতাহত হয়নি।
মহেশখালী উপজেলার কুতুবজুম ইউনিয়ন পরিষদের দক্ষিণ পাশে অবস্থিত ১৪ লাখ টাকা ঘোনা নামক চিংড়ি ঘোনার একটি ডাকাতি মামলা তদন্ত করতে ৩ নভেম্বর ঘটনাস্থলে যায় জেলার ডিবি পুলিশের ৫ সদস্য একটি দল।
এ সময় তাদের সঙ্গে ওই চিংড়ি ঘোনার অংশীদারসহ দুই শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন। এ সময় দখলকৃত চিংড়ি ঘোনার বাসা থেকে তদন্তকারী কর্মকর্তাদের সামনে ফাঁকা গুলিবর্ষণ করে ডাকাত দল। এ সময় আতঙ্কিত হয়ে ঘটনাস্থল ত্যাগ করে ৫ রাউন্ড গুলিবর্ষণ করে ডাকাতরা।
চিংড়ি ঘোনার মাছ ডাকাতির বিষয়ে গত ২৪ অক্টোবর আদালতে একটি ডাকাতির মামলা দায়ের করেন মহেশখালীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন সেই মামলার তদন্তভার পায় ডিবি পুলিশ।
মামলার সরজমিন তদন্ত করতে ৩ নভেম্বর ঘটনাস্থলে ডিবি পুলিশ গেলে তাদের লক্ষ্য করে চিংড়ি ঘোনা থেকে গুলিবর্ষণ করে ডাকাত দল। ২০-২৫ জনের অস্ত্রধারী ডাকাত দলের প্রতিটি সদস্যদের হাতে রয়েছে দেশীয় তৈরি লম্বা বন্দুক, দা, ছুরিসহ বিভিন্ন ধরনের ভারী অস্ত্র। খবর পেয়ে মহেশখালী থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে অভিযানে যায়।
স্থানীয়রা জানান, চিংড়ি ঘোনাটি গত মাসে ৩০ থেকে ৫০ জনের একটি অস্ত্রধারী ডাকাত দল রাতে এসে দখল করে নেয় এরপর থেকে এলাকাবাসী যারা সাগরে মাছ ধরতে যায় তাদের পর্যন্ত যেতে বাধা দিচ্ছে তারা।
মামলার বাদী মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন বলেন, গতকাল বুধবার সকালে ডিবি পুলিশসহ ঘটনাস্থলে তদন্ত করতে গেলে তদন্তকারী কর্মকর্তা ও এলাকাবাসীর সামনে ডাকাতরা গুলিবর্ষণ করে। আমাদের চিংড়ি ঘোনাটি অবৈধ অস্ত্রের সহায়তা দিয়ে দখল করেছে পৌর মেয়রের লোকজন। আমি প্রশাসনের কাছ থেকে এ জবরদখলকারীদের বিচার চাই।
এ বিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ওসি (তদন্ত) আশেক ইকবালের নেতৃত্বে পুলিশ রয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাতে পরিবর্তী সময়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়