১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

বশেমুরকৃবি : ড. তোফাজ্জল বিশ্ব বিজ্ঞান একাডেমির ফেলো নির্বাচিত

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ের (আইবিজিই) প্লান্ট বায়োটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. তোফাজ্জল ইসলাম বিশ্ব বিজ্ঞান একাডেমির (টিডব্লিউএএস) ফেলো নির্বাচিত হয়েছেন। গতকাল বিশ্ব বিজ্ঞান একাডেমির সদর দপ্তর ইতালি থেকে সংস্থাটির সভাপতি ও নির্বাহী পরিচালক প্রফেসর তোফাজ্জল ইসলামকে এক অভিনন্দন বার্তার মাধ্যমে এ সংবাদ জানান। বিজ্ঞপ্তি।
আগামী ১ জানুয়ারি থেকে আজীবনের জন্য তিনি বিশ্ব বিজ্ঞান সংস্থাটির ফেলো হিসেবে উন্নয়নশীল দেশগুলোর বিজ্ঞান উন্নয়নে কাজ করবেন। অধ্যাপনা ও গবেষণায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ এর আগে প্রফেসর তোফাজ্জল ২০১৬ সালে বাংলাদেশ বিজ্ঞান একাডেমির ফেলো নির্বাচিত হয়েছেন।
তিনি গমের ব্লাস্ট নির্ণয়ে অগ্রণী ভূমিকা পালন করছেন। অধ্যাপক ড. মো. তোফাজ্জল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার শশই গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৬৬ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়