১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

প্রতারণার অভিযোগ : বিকাশের সাবেক কর্মকর্তা তানভীর সিরাজী গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতারণায় জড়িত থাকার অভিযোগে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের সাবেক কর্মকর্তা তানভীর সিরাজী ওরফে সিজারকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত মঙ্গলবার গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সিআইডি কর্মকর্তারা বলছেন, সাবেক এই কর্মকর্তা টাকার বিনিময়ে বিকাশের এজেন্টদের তালিকা সরবরাহ করতেন প্রতারকদের কাছে। আর প্রতিটি তালিকার জন্য তিনি পেতেন ১২ থেকে ১৫ হাজার টাকা।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের বিশেষ পুলিশ সুপার (এসএসপি) সাইদুর রহমান খান বলেন, গত মার্চে টাঙ্গাইলের সখিপুরে বিকাশ এজেন্টের সাড়ে চার লাখ টাকা হাতিয়ে নেয়ার একটি ঘটনায় সখিপুর থানায় মামলা করেন এক ভুক্তভোগী। মামলার বাদী রাসেল সখিপুর থানার তক্তারচালা বাজারের মোবাইল ব্যাংকিং বিকাশ ব্যবসায়ী। বিকাশ এজেন্ট নম্বরে প্রতারকরা ফোন দিয়ে নিজেদের বিকাশ কর্মকর্তা পরিচয়ে বিভিন্ন প্রলোভনে ওটিপি ও পিনকোড নম্বর নিয়ে মোট ৪ লাখ ৪৮ হাজার টাকা হাতিয়ে নেন। মামলার পর জড়িত থাকার অভিযোগে প্রতারক চক্রের ছয় আসামিকে গ্রেপ্তার করে সিআইডি। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সিজারকে গ্রেপ্তার করা হয়।
সাইদুর রহমান খান আরো বলেন, তানভীর সিরাজী ওরফে সিজার বিকাশে ২০১২ সাল থেকে টেরিটরি ম্যানেজার হিসেবে কাজ করেন। তিনি ঢাকা, গাজীপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জে দীর্ঘ নয় বছর কর্মরত ছিলেন। সে সময়ে বিকাশ প্রতারকদের টাকার বিনিময়ে বিকাশ এজেন্ট নম্বর সংবলিত শিট সরবরাহ করতেন। তানভীর একজন বিকাশ কর্মকর্তা হয়ে প্রতারকদের এই কাজে টাকার বিনিময়ে তথ্য সহযোগিতা করার কথা স্বীকার করেছেন।
সিআইডির এ কর্মকর্তা আরো বলেন, গ্রাহকের পাশাপাশি নতুন এজেন্টরাও এখন প্রতারণার শিকার হচ্ছেন। কারণ তারা নতুন এজেন্ট হওয়ায় বিকাশের সবকিছু বুঝে উঠতে পারেন না। অপর এক প্রশ্নের জবাবে সাইদুর রহমান বলেন, প্রতারণায় জড়িত তানভীরের বিষয়ে বিকাশ কর্তৃপক্ষকে বিস্তারিত জানানো হবে। তাকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে টাঙ্গাইলের আদালতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়