১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

নিহত বেড়ে ২৫ : আইএস হামলায় নিহত শীর্ষ তালিবান কমান্ডার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাবুলের সেনা হাসপাতালে আইএস (খোরসান) জঙ্গি হামলায় তালেবান সেনার উচ্চপদস্থ কমান্ডারের মৃত্যু ঘটেছে। সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে এই খবর। এখন পর্যন্ত হামলায় নিহতের সংখ্যা ২৫ ছাড়িয়েছে। তাদের মধ্যে রয়েছেন তালেবান সেনাদলের সিনিয়র কমান্ডার হামদুল্লাহ মখলিস। তিনি তালিবানের হাক্কানি নেটওয়ার্কের সদস্য ছিলেন। গত আগস্ট মাসে তালেবান গোষ্ঠী আফগানিস্তানের ক্ষমতা দখলের পর এমন শীর্ষস্থানীয় তালিবান নেতার মৃত্যু ঘটেনি। স্বাভাবিকভাবে মখলিসের মৃত্যুতে উত্তেজনা বেড়ে গেছে কাবুলে।
গত মঙ্গলবার প্রথমে আত্মঘাতী বিস্ফোরণ ও পরে এলোপাতাড়ি গুলিতে রক্তাক্ত হয় কাবুলের সেনা হাসপাতাল। প্রথমে, হাসপাতালের গেটের সামনে আত্মঘাতী হামলা চালায় এক জঙ্গি। তারপর সেই ভেঙেপড়া গেটের সামনে থেকে বন্দুক নিয়ে ঢুকে পড়ে বন্দুকবাজ। এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। ঘটনায় এখন পর্যন্ত আহতের সংখ্যা ৫০ জনের বেশি।

এর মধ্যে তালেবানের মুখপাত্র জাবিদুল্লাহ মুজাহিদ বলেন, হামলার ১৫ মিনিটের মধ্যে উত্তর দিয়েছে তালেবানরা। জঙ্গিরা সাধারণ মানুষকে হত্যা করার পরিকল্পনা নিয়ে এসেছিল, তবে ক্ষয়ক্ষতি অনেকটাই রোধ করা গেছে। মুজাহিদ জানান, আমেরিকার রেখে যাওয়া একটি হেলিকপ্টার ব্যবহার করে হাসপাতালের ছাদে তালেবান বাহিনী পেঁৗঁছে যায়। তারাই হামলকারীদের খতম করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়