১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

চট্টগ্রামে গ্যাস লিকেজে আগুন, বাড়ির মালিক রিমান্ডে

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলী এলাকায় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন লেগে ছয়জন দগ্ধ হওয়ার ঘটনায় গ্রেপ্তার বাড়ির মালিক মমতাজ মিয়ার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত শুনানি শেষে এ আদেশ দিয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন। তিনি বলেছেন, আকবর শাহ থানায় দায়ের করা মামলায় মমতাজ মিয়ার বিরুদ্ধে তিন দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত মঙ্গলবার মমতাজ মিয়াসহ দুইজনকে আসামি করে মামলাটি করেন আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া সাজেদা বেগমের স্বামী মোহাম্মদ জামাল শেখ। এরপর রাতেই মমতাজ মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। গত সোমবার রাতে মরিয়ম ভিলা নামের ওই ভবনের ছয় তলার একটি ফ্ল্যাটে আগুন লেগে একই পরিবারের ছয়জন দগ্ধ হন। তাদের মধ্যে সাজেদা বেগম নামের ৪২ বছর বয়সি এক নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
গত বছর নভেম্বরেও এ ভবনে গ্যাসের আগুনে নয়জন দগ্ধ হয়েছিলেন, পরে তাদের মধ্যে এক বৃদ্ধা মারা যান। বাসিন্দাদের অভিযোগ, বাড়ির মালিকের ‘গাফিলতি’ এবং বাসার বাতাস নির্গমনের যথাযথ ব্যবস্থা না রাখার কারণেই এক বছরের ব্যবধানে দুবার অগ্নি দুর্ঘটনা ঘটল। নিহত সাজেদা বেগমের স্বামী জামাল শেখ বলেছেন, গত সাত-আট দিন ধরে তারা ঘরের ভেতর গ্যাসের গন্ধ পাচ্ছিলেন। বিষয়টি বাড়ির কেয়ারটেকারকে জানানো হলেও তারা তাতে গুরুত্ব দেয়নি। অভিযোগ অস্বীকার করে বাড়ির মালিক মমতাজ মিয়া মঙ্গলবার বলেছিলেন, বাসার গ্যাসের লাইনে কোনো লিক নেই, কোনো ফল্টও নেই। দোষ ভাড়াটিয়ার। তাদের মশার ব্যাটের ফুলকি থেকেই আগুন লেগেছে।
ওই দুর্ঘটনায় দগ্ধ শাহজাহান শেখ (২৫), মাহিয়া আক্তার (৯), জীবন শেখ (১৪), স্বাধীন শেখ (১৭) ও দিলরুবা বেগম (১৮) এখনো বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। পুলিশ বলছে, ওই বাসার একটি কক্ষে মশা মারার ইলেকট্রিক ব্যাট চালু করার সঙ্গে সঙ্গে সৃষ্ট ফুলকি থেকে ঘরে আগুন লেগে যায়। রান্নাঘরের জমে থাকা গ্যাসের কারণেই এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন জানান, পুলিশ মঙ্গলবারই মমতাজকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গিয়েছিল। নিহতের স্বামী জামাল শেখ রাতে থানায় মামলা দায়ের করলে তাতে ভবন মালিককে গ্রেপ্তার দেখানো হয়। মামলায় মমতাজ ছাড়াও তার শ্যালক ও মরিয়ম ভিলার কেয়ারটেকার বখতেয়ারকে আসামি করা হয়েছে। তাদেরও খোঁজা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়