১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

ক্ষয়ক্ষতি কোটি টাকা : কসবায় আগুনে পুড়ল গুদামসহ ৮ প্রতিষ্ঠান

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : কসবায় আগুনে পুড়ে গেছে দুটি ধান ও পাটের গোডাউনসহ ৮ ব্যবসাপ্রতিষ্ঠান। এতে প্রায় কোটি টাকার ক্ষতির মুখে পড়ে নিঃস্ব হয়ে গেছেন ব্যবসায়ীরা। গত মঙ্গলবার রাতে উপজেলার ঐতিহ্যবাহী কুটি বাজারে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে কুটি চৌমুহনী দমকল বাহিনীর লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। এ ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে আহ্বায়ক করে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন।
আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম, সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান, কসবা থানার ওসি মুহাম্মদ আলমগীর ভূইয়া।
ক্ষতিগ্রস্তরা জানান, গত মঙ্গলবার রাত আনুমানিক ১০টার দিকে উপজেলার ঐতিহ্যবাহী কুটি দক্ষিণ বাজারের একটি দোকানে আগুন দেখতে পায় লোকজন। তাদের চিৎকারে বাজারের অন্যন্য ব্যবসায়ীসহ স্থানীয়রা ছুটে আসেন আগুন নেভাতে। আগুনের লেলিহান শিখা বেড়ে যাওয়ায় স্থানীয়রা চৌমুহনী দমকল বাহিনীকে খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে প্রায় আড়াই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এ সময় তাদের সঙ্গে আশপাশে উপজেলার আরো তিনটি ইউনিট এসে আগুন নেভাতে সাহায্য করে। ততক্ষণে পুড়ে গেছে দুটি গুদামে থাকা এক হাজার মণ পাট ও সাড়ে ৯০০ মণ ধান এবং একটি রাইস মিল, একটি ইজিবাইক গ্যারেজসহ প্রায় ৮টি ব্যবসাপ্রতিষ্ঠানের মালামাল। গুদামের মালিক জায়েদুল ইসলাম বলেন, আমার সব শেষ হয়ে গেছে। একবারে নিঃস্ব হয়ে পথে বসে গেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ১ কোটি ২ লাখ ৫৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি নিরুপণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সহযোগিতার ব্যাপারে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়