১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

করোনায় ৭ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তও

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় করোনায় পরীক্ষাকৃত নমুনার সংখ্যা কমলেও বেড়েছে শনাক্ত রোগী। বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও। গতকাল বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ৮৩৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৫২৩টি। ২৫৬ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক শূন্য ৩১ শতাংশ। সুস্থ হয়েছেন ২৩৭ জন।
প্রসঙ্গত; অধিদপ্তরের তথ্য বলছে, মঙ্গলবার ৩ জনের মৃত্যু, ২০ হাজার ৩১টি নমুনা পরীক্ষায় ২২৯ জন রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ১ দশমিক শূন্য ১৪ শতাংশ। সোমবার ২ জনের মৃত্যু, ১৯ হাজার ৭৩৪টি নমুনা পরীক্ষায় ২১৪ জন রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ১ দশমিক শূন্য ৮ শতাংশ। রবিবার ১৭ হাজার ২২৬টি নমুনা পরীক্ষায় ২১১ জনের সংক্রমণ ধরা পড়েছে। করোনায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার ছিল ১

দশমিক ২২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪ লাখ ৯ হাজার ১৫৮টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭০ হাজার ২৩৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৭৩ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৮০ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৪৭ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৩৩ জন। ২৪ ঘণ্টায় মৃত ৭ জনের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী। ৪ জনের সরকারি হাসপাতালে আর ৩ জনের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভগে ১ জন, রাজশাহী বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন আর সিলেট বিভাগে ১ জন। বয়স বিবেচনায় চল্লিশোর্ধ্ব ২ জন, ষাটোর্ধ্ব ১ জন, সত্তরোর্ধ্ব ১ জন, আশি ঊর্ধ্ব ২ জন আর নব্বই উর্ধ্ব ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়