১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

ঋণখেলাপির মামলা : বাগদাদ গ্রুপের চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ঋণ পরিশোধ না করায় বেসরকারি একটি ব্যাংকের করা মামলায় গ্রেপ্তার হয়েছেন চট্টগ্রামের শিল্পগোষ্ঠী বাগদাদ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ফেরদৌস খান আলমগীর। গতকাল বুধবার সকালে নগরীর লালদীঘি পাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয় বলে জানিয়েছেন সিটি ব্যাংকের আইনজীবী নাঈম ভুঁইয়া।
এর আগে ব্যাংকের করা মামলায় গত ২৮ অক্টোবর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। নগরীর কোতোয়ালি থানার ওসি মো. নেজাম উদ্দিন জানান, ঋণখেলাপির মামলায় গ্রেপ্তারি পরোয়ানার পর লালদীঘির পাড় এলাকা থেকে গ্রেপ্তার করে তাকে আদালতে পাঠানো হয়েছে।
এডভোকেট নাঈম ভুঁঁইয়া বলেন, ফেরদৌস এন্টারপ্রাইজের চেয়ারম্যানের কাছে ব্যাংকের পাওনা ৩১ কোটি ৫৬ লাখ ১ হাজার ৩৬২ টাকা। ঋণ নিয়ে তিনি তা পরিশোধ করেননি। পরে ব্যাংকের পক্ষ থেকে মামলা করা হয়। এরপর ২০১২ সালের জারি মামলা করা হয়। এতে উকিলের মাধ্যমে আদালতে আপত্তি জানালেও তিনি হাজির হননি। সর্বশেষ গত মাসে অর্থঋণ আদালতে আবেদন করা হলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

গ্রেপ্তার বাগদাদ গ্রুপের চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীর ফেরদৌস এন্টারপ্রাইজের মালিক। তিনি নগরীর কোতোয়ালি থানার ফিরিঙ্গি বাজার এলাকার দোভাষ বাড়ির দক্ষিণ পাশের মৃত মোহাম্মদ আইয়ুব খানের ছেলে। এই শিল্পগোষ্ঠীর বিভিন্ন প্রতিষ্ঠান আমদানি-রপ্তানি, পরিবহন, কৃষি, সামুদ্রিক মৎস্য প্রক্রিয়াজাতকরণ, তথ্যপ্রযুক্তি, বীমাসহ নানা খাতের ব্যবসার সঙ্গে যুক্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়