১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

উঠে দাঁড়াচ্ছেন আকিব : চমেক ছাত্রলীগের পাল্টাপাল্টি মামলা

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নিজেদের অন্তর্কোন্দলের ঘৃণ্য রাজনীতির শিকার চট্টগ্রাম মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি জে আকিব হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। অন্য দিকে নিজেদের মারামারি ও সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ, চমেক ছাত্রলীগ একের পর এক মামলা করে যাচ্ছে। গতকাল বুধবার আরো একটি মামলা দায়ের করা হয়েছে চকবাজার থানায়। চমেক ছাত্রলীগ নিজেরাই নিজেদের নেতাকর্মীর বিরুদ্ধে এ ঘটনায় তিনটি মামলা দায়ের করল।
গত বুধবার চকবাজার থানায় মামলাটি করেন কলেজ ছাত্রলীগের এক পক্ষের নেতা ইন্টার্ন চিকিৎসক ইমন শিকদার। চমেক সূত্রে জানা গেছে, মামলার বাদী ইমন চমেক ছাত্রলীগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষের হিসেবে পরিচিত। চকবাজার থানার ওসি ফেরদৌস জাহান সাংবাদিকদের জানান, মামলায় মারধরের অভিযোগ আনা হয়েছে। এতে ১৬ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় কেউ গ্রেপ্তার নেই বলে জানান তিনি। মামলার আসামিরা সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।
প্রসঙ্গত, গত শুক্রবার রাতে চমেকের ছাত্রাবাসে ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এর জেরে পরদিন শনিবার চমেকের মেইন গেটের কাছে এক পক্ষ অন্য পক্ষের কর্মী ও চমেকের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি জে আকিবের ওপর হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত মাহাদি মাথায় অস্ত্রোপচার শেষে হাসপাতালে ভর্তি আছেন। তার অবস্থা আগের চেয়ে অনেকটা উন্নতির দিকে। নাম প্রকাশে অনিচ্ছুক চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের কয়েকজন চিকিৎসক জানিয়েছেন, গতকাল বুধবার আকিব উঠে দাঁড়িয়েছেন, কিছুটা হেঁটেছেনও। মুখে খাবার খাচ্ছেন গত মঙ্গলবার থেকেই। তবে তার মাথার খুলি প্রতিস্থাপন করতে বেশ কিছুদিন সময় লাগবে। খুলিটি তার পেটে চামড়ার নিচে বিশেষ কায়দায় রাখা হয়েছে।
শনিবার সংঘর্ষের পর জরুরি একাডেমিক কাউন্সিলের সভা করে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে চমেক কর্তৃপক্ষ। মাহাদির ওপর হামলার ঘটনায় প্রথমে পাঁচলাইশ থানায় মামলা করেন নওফেল অনুসারী ইন্টার্ন চিকিৎসক তৌফিকুর রহমান। এতে প্রতিপক্ষের ১৬ জনকে আসামি করা হয়। এ মামলায় দুজন গ্রেপ্তার হয়েছেন। এরপর সোমবার চকবাজার থানায় পাল্টা মামলা করেন আ জ ম নাছিরের অনুসারী মাহমুদুল হাসান। এতে গত শুক্রবার রাতে ছাত্রাবাসে তাদের ওপর হামলা ও কক্ষ ভাঙচুরের অভিযোগ আনা হয়। মামলায় আসামি করা হয় প্রতিপক্ষের ২৬ জনকে। সর্বশেষ বুধবার চকবাজার থানায় অন্য মামলা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়