ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

হতদরিদ্রের যাতায়াতের রাস্তা বন্ধ করলেন প্রভাবশালী

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর প্রতিনিধি : জেলার ঝিনাইগাতীতে ছানোয়ার হোসেন নামে এক হতদরিদ্র পরিবারের বাড়িতে যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছেন প্রভাবশালীরা। ভুক্তভোগী সানোয়ার হোসেন উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিণ ডেফলাই গ্রামের মৃত মজি শেখের ছেলে।
জানা গেছে, সানোয়ার হোসেন একজন দিনমজুর। ২ ছেলে ২ মেয়েসহ ৬ সদস্যের পরিবার। গত প্রায় ৩০ বছর পূর্বে সানোয়ার হোসেন ২৫ শতাংশ খাস জমি ক্রয় করে ঘরবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন। একই গ্রামের মৃত শাহ আলীর ছেলে লেবু মিয়া, মৃত ছোরহাব কবিরাজের ছেলে আল আমীন, ইউপি সদস্য জিয়াউল হক জিয়া মেম্বার সানোয়ার হোসেনের বাড়িতে যাতায়াতের রাস্তাটি বন্ধ করে দিয়ে পরিবারটিকে অবরুদ্ধ করে রেখেছেন। তারা এখন বাড়ি থেকে বের হতে পারছেন না।
ছানোয়ার হোসেন জানান, ২০২০ সালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক নিজে ঘটনাস্থলে এসে তাদের যাতায়াতের রাস্তাটি খুলে দিয়ে যান। কিন্তু ওই প্রভাবশালীরা কয়েক দিন যেতে না যেতেই রাস্তাটি আবারো বন্ধ করে দেন।
সরজমিন গিয়ে দেখা যায়, বাড়ির সামনে রাস্তায় সামাজিক কবরস্থানের একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়েছে। ফলে বাড়ির লোকজন বাড়ি থেকে বের হতে পারছেন না। গৃহপালিত গবাদিপশু, হাঁস-মুরগি, ছাগল নিয়ে সানোয়ার হোসেন এখন রয়েছেন চরম বিপাকে। শুধু তাই নয়- সানোয়ার হোসেনকে ওই বাড়ি থেকে উচ্ছেদের জন্য ওই প্রভাবশালীরা নানাভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আসছেন। ফলে ছানোয়ার হোসেন এখন উচ্ছেদ আতঙ্কে মানবেতর জীবনযাপন করছেন। আল আমীন বলেন, জমিটি সামাজিক কবরস্থানের জন্য ক্রয় করা হয়েছে। কারো রাস্তা বন্ধ হলো এটা আমাদের জানার বিষয় নয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সঙ্গে কথা হলে তিনি বলেন, বিষয়টি সরজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়