ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

সেই বৃদ্ধাকে ৫০ হাজার টাকা দিলেন ডিসি

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : ভরণপোষণ না দেয়ায় সন্তানের বিরুদ্ধে মামলা করা সেই অসুস্থ বৃদ্ধা মাকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দিলেন বরিশাল জেলা প্রশাসক (ডিসি) জসীম উদ্দীন হায়দার। গত সোমবার রাতে নগরীর বৈদ্যপাড়ায় বৃদ্ধা জাহানূর বেগমের ভাড়া বাসায় গিয়ে তার সঙ্গে দেখা করে জেলা প্রশাসক এ সহায়তা তুলে দেন। সমাজসেবা অধিদপ্তরের জটিল রোগে সহায়তা কর্মসূচির আওতায় এই আর্থিক সহায়তা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আল মামুন তালুকদার, এনডিসি নাজমুল হুদা, জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজসহ অন্য কর্মকর্তারা। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার অসুস্থ জাহানূর বেগমের বড় সন্তান সবুর হাওলাদার ও ছোট মেয়ে সাহিদা আক্তারের কাছে তার স্বাস্থ্যের খোঁজখবর নেন। একই সঙ্গে তার সম্পত্তি বিক্রি নিয়ে অন্যান্য সন্তানের সঙ্গে যে জটিলতার সৃষ্টি হয়েছে তা দ্রুত সমাধানের জন্য ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। উল্লেখ্য, আর্থিক সামর্থ্য থাকা সত্ত্বেও জাহানূর বেগমকে তার দুই সন্তান কোনো ভরণপোষণ দিচ্ছে না কিংবা খোঁজখবরও নিচ্ছে না। অনেকটা অর্থাভাবে এক মেয়ের বাসায় তিনি অতিকষ্টে মৃত্যুর প্রহর গুনছেন। এমনকি তার দুই সন্তানের বাঁধার কারণে নিজ সম্পত্তি বিক্রি করেও নিজের চিকিৎসা করাতে পারছেন না জাহানূর বেগম। বিষয়টি নজরে এলে সম্প্রতি তার বাড়িতে গিয়ে সন্তানদের বিরুদ্ধে মামলা গ্রহণ করেন বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক, যা বরিশালের জন্য একটি অনন্য দৃষ্টান্ত। আর তার সুবিচার পাইয়ে দিতে কাজ করছেন জেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়