ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

‘মা’ সিনেমায় ফারজানা ছবি

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : শুটিং শুরু হয়েছে পরিচালক অরণ্য আনোয়ারের প্রথম চলচ্চিত্রের। আনুষ্ঠানিকভাবে এর কাজ শুরু হয়েছে ২৯ অক্টোবর থেকে। ‘মা’ শিরোনামের এই চলচ্চিত্রে রয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি, বিরোধ, মুক্তিযুদ্ধ, প্রেম, মমতা, হিংস্রতা এবং ঘৃণার অনবদ্য এক সংমিশ্রণ। প্রতিটি চরিত্র লেখকের লেখনীতে স্বমহিমায় হয়ে উঠেছে বিমূর্ত এবং উজ্জ্বল। বর্তমানে এর কাজ চলছে রাজেন্দ্রপুর কাপাসিয়ার চন্দ্রলেখায়। মূলত মুক্তিযুদ্ধের পূর্ববর্তী সময় থেকে শুরু করে যুদ্ধকালীন সময়ে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষের জীবনের নানামুখী বাস্তবতা উঠে এসেছে এই গল্পে।
এই চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে অভিনয় শিল্পী ফারজানা ছবি বলেন, আমার অভিনীত চরিত্রটির নাম ‘মহুয়া। মহুয়া বৌদ্ধ ধর্মাবলম্বী একজন নারী। ‘মা’ চলচ্চিত্রে মহুয়াও একজন মা। সন্তান বিয়োগের এক কঠিন বাস্তবতা দিয়ে এই ছবিতে তার জার্নি শুরু হয়। চিত্রনাট্য এবং নির্মাতার সুনিপুণ নির্মাণশৈলীতে জীবন্ত হয়ে উঠেছে এই চরিত্র। বিভিন্ন ধর্মের বিশ্বাস এবং কুসংস্কার এই গল্পে উপস্থাপিত হয়েছে। সব মিলিয়ে আমি বলব, অসাধারণ এক অনুভূতি। প্রথম ধাপের কাজ শেষ হলে জানুয়ারিতে দ্বিতীয় ধাপের কাজ শুরু হবে বলে পরিচালক সূত্রে জানা গেছে।
এই ছবিতে আরো অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, এ কে আজাদ সেতু, শাহাদাত হোসেন, শিল্পী সরকার অপু, মোমেনা চোধুরী, জুঁই করিম, মুনিরা মিঠু, পরীমনিসহ আরো অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়