ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

ব্যাংক ডাকাতি করতে না পেরে অগ্নিসংযোগ!

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীতে বেসরকারি ট্রাস্ট ব্যাংকের একটি শাখায় ঢুকে ভল্ট ভাঙার চেষ্টা করেছে একদল দুর্বৃত্ত। এতে সফল হতে না পেরে নথিপত্রে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তের দলটি। গত সোমবার গভীর রাত ২টার দিকে চট্টগ্রাম নগরীর বড়পোলে ট্রাস্ট ব্যাংকের হালিশহর শাখায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) মোহাম্মদ আব্দুল ওয়ারিশ খান। তিনি জানান, স্টোর রুমের বেশকিছু কাগজপত্র আগুনে পুড়ে গেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকালে ট্রাস্ট ব্যাংক হালিশহর শাখার কর্মকর্তারা অফিসে গিয়ে দেখেন, বিভিন্ন আসবাবপত্র ও নথিপত্র এলোমেলো অবস্থায় আছে। স্টোর রুমে বেশকিছু কাগজপত্র আগুনে পুড়ে গেছে। থানায় খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে ব্যাংকের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, ভবনের দোতলায় ব্যাংকের কার্যালয়ে চোর ঢুকেছিল। ওই ভবনের দোতলা বরাবর মাত্র ফুটখানেক দূরত্বে আরেকটি ভবনের ছাদ আছে। সেই ছাদ থেকে ব্যাংকের টয়লেটের জানালার গ্রিল ফাঁক করে দুজন সেখানে ঢোকেন।
সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, রাত ২টার দিকে দুজন সেখানে ঢুকেন। তারা বিভিন্ন টেবিলের ড্রয়ার খুলে কাগজপত্র উল্টেপাল্টে দেখেন। একপর্যায়ে টেবিলের উপর থেকে নথিপত্র ফেলে দেয়। এরপর স্টোররুমে ঢুকে নথিপত্রে আগুন ধরিয়ে দেয় ওই দুর্বৃত্তরা। উপপুলিশ কমিশনার আব্দুল ওয়ারিশ খান বলেন, দুজন ব্যাংকের ভেতরে রক্ষিত ভল্ট ভাঙার চেষ্টা করে। তবে তাদের কাছে সম্ভবত তেমন যন্ত্রপাতি ছিল না। হালকা চেষ্টা করে ব্যর্থ হয়ে স্টোর রুমে ঢুকে তারা নথিপত্রে আগুন ধরিয়ে দেয়। আমরা সিসি ক্যামেরার ফুটেজ থেকে চোর দুজনকে শনাক্ত করার চেষ্টা করছি। এরপর তাদের গ্রেপ্তারের প্রক্রিয়া শুরু করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়