ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

বুয়েটে ৩৩/১১ কেভি উপকেন্দ্র নির্মাণকাজ উদ্বোধন

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিরবছিন্ন ও নির্ভরযোগ্য বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে গত রবিবার ৩৩/১১ কেভি উপকেন্দ্র নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। ডিপিডিসি’র আওতাধীন এলাকায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সম্প্রসারণ ও শক্তিশালীকরণ শীর্ষক (জিটুজি) প্রকল্পের মাধ্যমে বুয়েটের অভ্যন্তরে এ নির্মাণকাজের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঈরারষ ধহফ ঝঃৎঁপঃঁৎধষ উবংরমহ বীঢ়বৎঃ, ঔঠ ড়ভ ঐরভধন ঙু ্ ঊঈইখ এবং আইবি’র সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার শামীম জেড বসুনিয়া। বিজ্ঞপ্তি।
এ সময় আরো উপস্থিত ছিলেন বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন, ডিপিডিসির প্রধান প্রকৌশলী (নর্থ) সৈয়দ আশরাফ আলী ও প্রকল্প পরিচালক মো. মাহবুবুর রহমানসহ বুয়েট ও ডিপিডিসির ঊর্ধ্বতন কমকর্তারা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিপিডিসির নির্বাহী পরিচালক (অপারেশন) আব্দুর রউফ খান।

অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার শুরুতেই ধন্যবাদ জানান বাংলাদেশ সরকার ও চাইনিজ সরকারকে। তিনি এই প্রকল্পের চাইনিজ ঠিকাদারি প্রতিষ্ঠান ঞইঊঅ ঈড়., খঃফ. এবং পরামর্শক প্রতিষ্ঠান ঔঠ ড়ভ ঐরভধন ঙু ধহফ ঊঈইখ কর্মকর্তদেরও ধন্যবাদ জানান।
প্রকল্প পরিচালক মো. মাহবুবুর রহমান বলেন, নবনির্মিত ৩৩/১১ কেভি জিআইএস উপকেন্দ্রটিতে ২টি ৩৫/৫০ এমভিএ ক্ষমতাসম্পন্ন ট্রান্সফর্মার স্থাপন করা হবে এবং ২০টি ১১ কেভি ফিডারের সংস্থান আছে। এ ছাড়াও এই প্রকল্পের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ১৩২/১১ কেভি গ্রিড এবং লালবাগে ১৩২/১১ কেভি গ্রিড হতে ৩৩ কেভি লাইনের মাধ্যমে বুয়েট ৩৩/১১ কেভি উপকেন্দ্রে সংযোগ দেয়া হবে বিধায় বুয়েটে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করা সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়