ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

প্রাণনাশের হুমকি! : সাভারে এসআইসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পাঁচ লাখ টাকা চাঁদা দাবি, মারধর ও প্রাণনাশের হুমকির অভিযোগে সাভার থানার ভাকুর্তা বিটের ইনচার্জ পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহ আলমসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক নারী। গতকাল মঙ্গলবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহজাদী তাহমিদার আদালতে মামলাটি করেন রাফিয়া আক্তার তুলি নামের ওই নারী।
এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৬ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন। মামলার বাকি আসামিরা হলেন- আওলাদ হোসেন খান, মো. আলাউদ্দিন, মনোয়ারা বেগম এবং তার দুই ছেলে আমান উল্লাহ ও জামাল হোসেন। মামলার অভিযোগে বলা হয়, বাদী তুলি ও তার স্বামী আফজাল হোসেন সরকার নালিশি সম্পত্তিসহ ১৭৭ শতাংশ সম্পত্তি কেনেন। ওই সম্পত্তি দেখভালের জন্য ইউনুছ আলী হাওলাদারসহ দুজনকে তত্ত্বাবধায়ক নিযুক্ত করেন। গত ২৬ সেপ্টেম্বর আওলাদ হোসেন খানসহ অন্য আসামিরা তুলির বাড়ি ভাঙচুর করেন। এতে বাধা দিলে আসামিরা তত্ত্বাবধায়ক ইউনুছ আলীকে মারধর করেন।
এ ঘটনায় ইউনুছ আলী রাতেই সাভার থানায় অভিযোগ জানান। ঘটনা তদন্তের দায়িত্ব দেয়া হয় এসআই শাহ আলমকে। ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টার দিকে শাহ আলম ও দুজন কনস্টেবলের উপস্থিতিতে আসামি আওলাদ হোসেন ও আলাউদ্দিন তত্ত্বাবধায়কের স্ত্রীকে মারধর ও গালিগালাজ করেন। এরপর এসআই শাহ আলম তাকে বলেন, তুলিকে পাঁচ লাখ টাকা নিয়ে ভাকুর্তা বিট অফিসে দেখা করতে।
পরদিন সকালে পুলিশ ফাঁড়িতে গেলে এসআই শাহ আলম তুলিকে হাতকড়া পরান। এরপর ২০ হাজার টাকার বিনিময়ে বিকাল ৫টার দিকে তাকে ছেড়ে দেন। পরে চাঁদার ৫ লাখ টাকা না দেয়ায় গত ৬ অক্টোবর এসআই শাহ আলম তত্ত্বাবধায়ককে ফোন করে প্রাণনাশের হুমকি দেন। এতে রাফিয়া আক্তার তুলি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়