ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

পাকিস্তান সিরিজে ফিরবেন সাকিব

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এবার অনেক স্বপ্ন নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে খেলতে গিয়েছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর স্বপ্ন ছিল বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে। কিন্তু সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে সেই স্বপ্ন ফিকে হয়ে গেছে টাইগারদের। তবে দল ভালো করতে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। কিন্তু হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেছে বিশ্বসেরা অলরাউন্ডারের। বাংলাদেশের উঠা হচ্ছে না সেমিফাইনালে। শেষ দুই ম্যাচে সাকিব দর্শক। তাই তিনি দুবাই থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাবেন। এরপর ফিরবেন ঘরের মাঠে অনুষ্ঠিতব্য পাকিস্তান সিরিজের আগে।
গত পরশু টিম হোটেলে থাকলেও জৈব সুরক্ষা বলয়ে ছিলেন না সাকিব। গতকাল তার দুবাই ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি এ বিষয়ে গণমাধ্যমে বলেন, সাকিব এখনো দলের সঙ্গে আছে। তবে দ্রুত যুক্তরাষ্ট ভ্রমণের জন্য রওনা করবেন বলে আশা করছি।
এবার বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত জবাব দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডারের। এমনকি বল হাতে ধারাবাহিক সাফল্যে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি এবং বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট নেয়ার অনন্য কীর্তি করেছেন। নানা কারণে এবারের বিশ্বকাপও তার স্মরণীয় হয়ে থাকবে। ব্যাটিংয়ে ৬ ম্যাচে ১৩১ রান ও বল হাতে ১১ উইকেট পেয়েছেন।
বাংলাদেশ দলের সবচেয়ে বড় অস্ত্র সাকিব আল হাসান। বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করতে নেমে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন এই অলরাউন্ডার। এতে মাঠ ছেড়ে বের হয়ে যান। পরে ফিরে ৪ ওভার বল করলেও অস্বস্তিতে ভুগতে দেখা যায় তাকে। চোটের কারণে ব্যাট হাতে ইনিংস শুরু করেন পাওয়ার-প্লের ফায়দা নিতে। তবে ইনজুরি থেকে সেরে উঠেননি। চোটের অস্বস্তি ফুটে উঠেছিল তার পারফরম্যান্সে। রান নেয়ার সময় তাকে খুঁড়িয়ে খুঁড়িয়ে দৌড়াতে দেখা গেছে।
এদিকে বিশ্বকাপে বাংলাদেশের অর্জনের খাতায় বিশেষ কিছু যোগ না হলেও ভারী হয়েছে সাকিবের অর্জনের খাতা। চলতি বিশ্বকাপ আসরে পাকিস্তানের শহীদ আফ্রিদিকে পিছনে ফেলে সাকিব এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি। ৩১ ম্যাচে ৪১ উইকেট নিয়ে সবার উপরে এখন তিনি। আফ্রিদির ৩৪ ম্যাচ থেকে ৩৯ উইকেট নিয়ে আছেন তালিকার দুইয়ে। তাছাড়া চলতি বিশ্বকাপ আসরেও ৬ ম্যাচে ১১ উইকেট শিকার করে এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব। তার আগে বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ২ উইকেট শিকার করে সাকিব শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে পিছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক বনে যান।
এছাড়া বাছাইপর্বে ওমানের বিপক্ষে ৩ উইকেট এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে ৪ উইকেট শিকার করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এর বাছাইপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেট নিলেও ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে উইকেট শূন্য থাকেন সাকিব। চলতি ১১ উইকেটের নেয়ার পাশাপাশি ৬ ম্যাচে ১৪১ রান তুলে নেন তিনি। বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায়েও উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। বিশ্বকাপ শুরুর আগে যেখানে ৫৫৭ রান নিয়ে সাকিব তালিকার ১৫তম স্থানে ছিলেন, ৬ ম্যাচ খেলার পর ৬৯৮ রান নিয়ে এখন তালিকার সাতে অবস্থান করছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়