ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

নেত্রকোনা : নয় বিদ্রোহীসহ ১০ আ.লীগ নেতা বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নেত্রকোনা প্রতিনিধি : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের নেত্রকোনা সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ১১টিতে ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য ও দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়ে দলের শৃঙ্খলা ভঙ্গ করায় আওয়ামী লীগের নয়জন বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।
তারা হলেন- মৌগাতী ইউনিয়নে আওয়ামী লীগে যোগদানকারী নবাগত নেতা এ কে এম মহিউল ইসলাম (ফজল), মেদনী ইউনিয়নে আওয়ামী যুবলীগের জেলা শাখার আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ও সাবেক চেয়ারম্যান মো. মিজানুর রহমান খান, ঠাকুরাকোণা ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মো. সিদ্দিকুর রহমান, সিংহের বাংলা ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মো. আলী আহসান সুমন, সিংহের বাংলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোফাক্কারুল ইসলাম তালুকদার মিলন, চল্লিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল জব্বার ফকির, দক্ষিণ বিশিউড়া ইউনিয়নে জেলা কৃষকলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. আবুল কালাম, কাইলাটি ইউনিয়নে আওয়ামী লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, কালিয়ারা গাবরাগাতী ইউনিয়নে জেলা কৃষকলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও বর্তমান চেয়ারম্যান এ আর আলী আজগর খান পাঠান (শারীফ)।
অপরদিকে নেত্রকোনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম বজলুল কাদের শাহ্জাহানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। চিঠিটি ২৯ অক্টোবর তারিখে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত। মঙ্গলবার দুপুরে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মাজহারুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের কাছে এর সত্যতা নিশ্চিত করে জানান, তারা নৌকা প্রতীকের বিরুদ্ধে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা দলের প্রতি আনুগত্য প্রকাশ করার প্রত্যয় ব্যক্ত করেও কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে এবং দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ জেলা আওয়ামী লীগের কাছে প্রমাণিত হওয়ায় তাদের সাময়িক বহিষ্কার করা হয়।
এছাড়া ইউপি নির্বাচনী আলোচ্য বিষয়ে জরুরি সভার সিদ্ধান্ত ও গঠনতন্ত্র মোতাবেক নয়জন চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের বরাবর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পত্র পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়