ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

কালীগঞ্জ-কোটচাঁদপুর ও ঝিনাইদহ-যশোর মহাসড়ক : বড় বড় গর্তে যান চলাই দায়

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বেলাল হুসাইন রিজয়, কালীগঞ্জ (ঝিনাইদহ) থেকে : যশোর-ঝিনাইদহ এবং কালীগঞ্জ-কোটচাঁদপুর মহাসড়কের অধিকাংশ স্থানে বড় বড় গর্ত ও খানাখন্দক সৃষ্টি হওয়ায় সড়কে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে মোংলা নৌবন্দর ও বেনাপোল স্থলবন্দরের অধিকাংশ মালামাল দেশের বিভিন্ন স্থানে আনা-নেয়া করা হয়। গুরুত্বপূর্ণ এ সড়ক এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
সরজমিনে দেখা গেছে, ঝিনাইদহ যশোর মহাসড়কের লাউতলা, বিষয়খালী বাজার, খড়িখালী, দোকানঘর, সরকারি মাহতাব উদ্দীন কলেজ থেকে শুরু করে নিমতলা বাজার পর্যন্ত বাস্তার বেহাল দশা। নিমতলা বাসস্ট্যান্ডসহ সড়কের বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। অপরদিকে কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের কালীগঞ্জ বাসস্ট্যান্ড থেকে গুলশান মোড় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়ক চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় প্রতিদিই ঘটছে দুর্ঘটনা। এসব স্থানে বড় বড় গর্তের ভিতর পড়ে যানবাহন। ভাঙাচুরা রাস্তা দিয়ে চলাচলে দুর্ভোগের স্বীকার হচ্ছে সাধারণ মানুষ। সড়ক বিভাগের পক্ষ থেকে মাঝেমধ্যে খানাখন্দকে কিছু ইটের খোয়া দিয়ে মেরামত করলেও কয়েক দিন পর আবার আগের অবস্থায় ফিরে আসে।
সড়কে চলাচলকারী এবং বাস ট্রাক চালকরা জানান, রাস্তা খুব খারাপ। রাস্তায় গাড়ি চালানো খুব কষ্টকর। রাস্তায় বড় বড় গর্ত হওয়ার কারণে অনেক সময় গাড়ি ভেঙেচুরে পড়ে থাকে। যে কারণে রাস্তায় জ্যামের সৃষ্টি হয়। গাড়ি চালকরা জানান ভাঙাচুরা রাস্তা দিয়ে গাড়ি চালাতে আমাদের খুব দুর্ভোগ পোহাতে হচ্ছে। পিচের রাস্তায় ইটের সলিংয়ের কারণে দুর্ঘটনার ঝুঁকি থেকেই যাচ্ছে। কামরুল হাসান নামের এক পথচারী জানান, প্রতিদিন এইপথ দিয়েই যাওয়া-আসা করি। পিচের রাস্তায় ইটের সলিং ও রাস্তায় গর্ত হবার কারণে আমাদের চলাচলে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। রিকশাচালক ফজলুল করিম জানান, রাস্তায় গর্ত হবার কারণে আমাদের রিকশা চালাতে অনেক কষ্ট হয়। আবার বৃষ্টি হলে রাস্তার গর্তের মধ্যে পানি জমে থাকে গাড়ি গেলে সেই কাদা পানি ছিটকে আমাদের গায়ে এসে লাগে।
কালীগঞ্জ সড়ক ও জনপদের উপসহকারী প্রকৌশলী তুষার কান্তি প্রামাণিক জানান, কালীগঞ্জ কোটচাঁদপুর অভিমুখের রাস্তাটি ইতোমধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে খুব দ্রুত কাজ শুরু হবে।
এ ব্যাপারে ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ জানান, আমরা সাময়িকভাবে ভোগান্তি দূর করতে এটা করছি। তবে ফান্ড আনার জন্য আমি চেষ্টা করে যাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়