ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

ওয়েবিনারে বক্তারা : কৃষি খাতের চেহারা পাল্টে দিতে পারে ই-কমার্স

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ই-কমার্স যে কোনো দেশেরই কৃষি খাতের চেহারা পাল্টে দিতে পারে। এখন অনেক দেশেরই কৃষি খাতের উন্নয়ন ঘটিয়ে সে দেশের অর্থনৈতিক উন্নয়নে সবচেয়ে বড় ভূমিকা রাখছে ই-কমার্স। কৃষি খাতে ই-কমার্সের ভূমিকা নিয়ে সম্প্রতি অনুষ্ঠিত এক ওয়েবিনারে বক্তারা এ কথা বলেন। ‘গ্রাম উন্নয়নে কৃষি খাতে ই-কমার্স ও এ খাতে থাইল্যান্ডের অভিজ্ঞতা বিনিময়’ শীর্ষক এ ওয়েবিনারটি ফ্রান্স-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিসিআইএফবি) এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমন্বিত পল্লী উন্নয়ন কেন্দ্র (সিরডাপ) যৌথভাবে আয়োজন করে। ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), সমবায় অধিদপ্তর এবং থাইল্যান্ডের কৃষি ও সমবায় মন্ত্রণালয় এ ওয়েবিনার আয়োজনে সহযোগিতা করে।
সিসিআইএফবির প্রেসিডেন্ট সৈয়দ মাহমুদুল হক এতে সভাপতিত্ব করেন। কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন। বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মশিউর রহমান এতে বিশেষ অতিথি ছিলেন। সিরডাপের মহাপরিচালক ড. চার্দসাক বিরাপাত ওয়েবিনার সঞ্চালনা করেন। ই-কমার্স কিভাবে থাইল্যান্ডের কৃষকদের জীবন ও কৃষি খাত পাল্টে দিয়েছে সে সম্পর্কিত ধারণা বিনিময় করাই এ ওয়েবিনারের উদ্দেশ্য। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়