ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

নিপ্রো-জেএমআই ডায়ালাইসিসে এক জায়গায় সব সেবা

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কিডনি রোগীদের জন্য সব ধরনের সেবা নিশ্চিত করতে একযোগে সেবা দিবে অভিজ্ঞ দুই প্রতিষ্ঠান নিপ্রো-জেএমআই ডায়ালাইসিস সেন্টার লিমিটেড এবং ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতাল লিমিটেড।
এ উপলক্ষে গতকাল মঙ্গলবার রাজধানীর পান্থপথে চুক্তিতে সই করেন নিপ্রো- জেএমআই ডায়ালাইসিস সেন্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক এবং ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডা. ইউসুফ হোসেন নূর। বিজ্ঞপ্তি।
এ বিষয়ে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, নিপ্রো-জেএমআই ডায়ালাইসিস সেন্টার বাংলাদেশ-জাপান যৌথ বিনিয়োগের একটি প্রতিষ্ঠান। বিগত বছরগুলোতে আমরা জাপানের অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে ডায়ালাইসিস সেবা দিয়ে আসছি। একইসঙ্গে ডায়ালাইসিস ছাড়াও অন্যান্য সেবা রোগীদের নাগালে সরবরাহ করার লক্ষ্যে আজ (মঙ্গলবার) আমরা ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতালের সঙ্গে চুক্তি সই করলাম।
নিপ্রো-জেএমআই ডায়ালাইসিস সেন্টার লিমিটেডের নির্বাহী পরিচালক কুনিও (কেনি) তাকামিদো বলেন, বাংলাদেশে কিডনি চিকিৎসায় পথিকৃৎ ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতাল। পাশাপাশি কিডনির চিকিৎসায় ব্যবহার হওয়া সরঞ্জামসহ অন্যান্য যন্ত্রপাতি উৎপাদনে শীর্ষে রয়েছে জেএমআই গ্রুপ। এই দুই প্রতিষ্ঠান একসঙ্গে কাজ করলে বাংলাদেশের কিডনি রোগের চিকিৎসা সেবার ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন আসবে। নিপ্রো-জেএমআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার ফলে ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতালে কিডনি রোগীদের চিকিৎসার মান কয়েক ধাপ উন্নতি হবে বলে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ডা. ইউসুফ হোসেন নূর।
তিনি জানান, এখন পর্যন্ত আমাদের হাসপাতালে চিকিৎসা নিয়ে সাড়ে নয় বছর পর্যন্ত একজন রোগী বেঁচে ছিলেন। রোগ শনাক্তের প্রাথমিক পর্যায়ে চিকিৎসা শুরু করলে কিডনির রোগীদের আরো বেশি দিন বাঁচার সম্ভাবনা রয়েছে।
চুক্তি সই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিপ্রো-জেএমআই ডায়ালাইসিস সেন্টার লিমিটেডের কনসালট্যান্ট ও ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের কিডনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. নজরুল ইসলাম, ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতাল লিমিটেডের ভাইস-চেয়ারম্যান সৈয়দ হারুন অর রশিদ, পরিচালক (প্রশাসন) মো. মাহবুব উল ইসলাম, পরিচালক (অর্থ) মোহাম্মদ আনোয়ার হোসেন, পরিচালক (মানবসম্পদ উন্নয়ন) মো. সফিকুল করিম, পরিচালক মো. জালাল উদ্দিন ও মো. তারেক মাহমুদ খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়