ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

রামপুরায় সোর্স খুন : প্রধান অভিযুক্ত ১৮ মামলার আসামি লিমন গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশকে মাদকের তথ্য দেয়ায় সোর্স আলমগীর হোসেনকে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত ১৮টি মাদক মামলার আসামি রিমন ওরফে লিমন ও তার সহযোগী মহিউদ্দিন শিবলুকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মতিঝিল বিভাগ। রবিবার রাতে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে হত্যায় ব্যবহৃত চাপাতিও উদ্ধার করা হয়। ডিবি বলছে, আলমগীর দীর্ঘদিন ধরে পুলিশের সোর্স হিসেবে কাজ করে আসছিলেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ অনেক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।
গতকাল সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির যুগ্ম-কমিশনার (দক্ষিণ) মো. মাহবুব আলম। তিনি বলেন, নিহত আলমগীর ২৯ অক্টোবর রাজধানীর রামপুরা থানার বৌবাজার এলাকার আদর্শ গলির কাছে বরফ গলিতে একটি দোকানের সামনে দাঁড়িয়ে কথা বলছিলেন। রাত পৌনে ৮টার দিকে রিমন ও মহিউদ্দিন পূর্ব পরিকল্পনা অনুযায়ী আচমকা আলমগীরের দুই পায়ের হাঁটুর পেছনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় আলমগীরের বাবা আতস আলী বাদী হয়ে রামপুরা থানায় মামলা করেন।
রিমন ও মহিউদ্দিন পেশাদার মাদক কারবারী। রিমনের সঙ্গে নিহত আলমগীরের এক সময় বন্ধুত্বও ছিল। নিহত আলমগীরের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ রিমনকে আগে গ্রেপ্তার করেছিল। যার জন্য আলমগীরের ওপর ক্ষোভের সৃষ্টি হয় রিমনের। আর এ ক্ষোভ থেকে রিমন পরিকল্পনা করে মহিউদ্দিনকে নিয়ে তাকে খুন করে। গ্রেপ্তার রিমনের বিরুদ্ধে মাদক আইনে ১৮টি মামলা রয়েছে। নিহত আলমগীরের গ্রামের বাড়ি ময়মনসিংহ সদরে। স্ত্রী ও দুই সন্তান নিয়ে রামপুরার বৌবাজারে থাকতেন রাজমিস্ত্রি আলমগীর।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুব আলম বলেন, কিছু কিছু ক্ষেত্রে আমরা দেখতে পেয়েছি সোর্সরাই ব্যক্তিগত সুবিধা আদায়ের জন্য পরিচয় প্রকাশ করে নিজেদের নিরাপত্তা নিজেরাই বিঘিœত করে। তাদের সাধারণত পরিচয় গোপনের জন্য নির্দেশনা দেয়া হয়। অনেকেই সেটা মানে, অনেকেই আবার মানে না। বেশি অপরাধ করা লোকজনকে পুলিশের সোর্স না করাই ভালো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়