ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

মা-মেয়ে-ভাগ্নের লাশ উদ্ধার, বোন নিখোঁজ : ফের বাল্কহেডের ধাক্কায় বুড়িগঙ্গায় নৌকাডুবি

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বুড়িগঙ্গা নদীতে ফের বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার সকাল সোয়া ৯টার দিকে কামরাঙ্গীরচরের হুজুরঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সন্ধ্যা পর্যন্ত তিন যাত্রীর লাশ উদ্ধার করতে পেরেছেন ডুবুরিরা। নিখোঁজ রয়েছেন একজন। যে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে, তারা হলেন- রেখা (২৯), তার মেয়ে সানজিদা (৮) ও বোনের ছেলে শফিকুল (৭)। নিখোঁজ রয়েছেন রেখার বোন শীতল (২৭)। দুর্ঘটনার পরপরই বাল্কহেড ও এর চালকসহ ছয়জনকে আটক করেছে নৌপুলিশ।
ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, নৌকাটি কেরানীগঞ্জ খোলামুড়া ঘাট থেকে কামরাঙ্গীরচর হুজুরঘাট আসছিল। এতে মাঝিসহ ১১ জন যাত্রী ছিলেন। ঘাট থেকে ছেড়ে কিছু দূরে যেতেই বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। সাতজন যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও শিশুসহ চারজন তলিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌপুলিশ ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিসের ডুবুরিরা হুজুরঘাট থেকে প্রথমে রেখা ও তার মেয়ে সানজিদার লাশ উদ্ধার করে। বেলা ২টার দিকে উদ্ধার করা হয় শিশু শফিকুলের লাশ।
নৌপুলিশ জানায়, হতাহত ব্যক্তিদের বাড়ি কেরানীগঞ্জের জিয়ানগর বাজারসংলগ্ন খোলামুড়া এলাকায়। নৌকায় ১০ যাত্রীর মধ্যে সাতজনই হতাহতের পরিবারের সদস্য। তিনজন নিরাপদে তীরে আসতে পারলেও দুই নারী ও দুই শিশু পানিতে তলিয়ে যায়। পরে এদের মধ্যে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। মরদেহগুলো মৃত রেখার স্বামী সিরাজের কাছে হস্তান্তর করা হয়েছে।
বরিশুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. সোবাহান মিয়া বলেন, এ ঘটনায় বাল্কহেডটি জব্দ করা হয়েছে। আটক করা হয়েছে বাল্কহেডের চালকসহ ছয়জনকে। বাল্কহেড যেহেতু সেøাগতিতে চলে, নৌকাটিকে ধাক্কা দিয়ে বেশি দূর যেতে পারেনি। তবে সোমবার রাত ৭টা পর্যন্ত এ ঘটনায় মামলা হয়নি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা

বলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।
উল্লেখ্য, প্রায়ই বাল্কহেডের ধাক্কায় বুড়িগঙ্গায় যাত্রীবাহী নৌকাডুবির ঘটনা ঘটছে। গত ৩ আগস্ট রাতে কেরানীগঞ্জের মান্দাইল এলাকায় বালুবাহী বাল্কহেড এম একতার ধাক্কায় যাত্রীবাহী নৌকা ডুবে দুই শিশু ইশামণি (১০) ও ইসরাতের (১২) মৃত্যু হয়। এর আগে ২ এপ্রিল বাল্কহেডের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রীসহ ডুবে যায় আরেকটি ট্রলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়