ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

বিএসএমএমইউ : প্রতিষ্ঠার ২৪ বছর পর চালু সাধারণ জরুরি বিভাগ

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতিষ্ঠার ২৪ বছর পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চালু হয়েছে বহুল কাক্সিক্ষত সাধারণ জরুরি বিভাগ। এখন থেকে এই হাসপাতালে ২৪ ঘণ্টাই মিলবে জরুরি স্বাস্থ্যসেবা।
গতকাল সোমবার কেবিন ব্লকে একশ শয্যা বিশিষ্ট এই বিভাগের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এর মাধ্যমে দেশের সাধারণ মানুষের দীর্ঘদিনের একটি স্বপ্ন পূরণ হলো। পরবর্তী সময়ে শয্যা সংখ্যা ২শতে উন্নীত করা হবে। এছাড়াও গাইনি, নবজাতক, অর্থোপেডিক, নিউরোসার্জারি, কার্ডিওলজিসহ বিভিন্ন বিভাগে বিদ্যমান জরুরি স্বাস্থ্যসেবা কার্যক্রমও অব্যাহত থাকবে।
অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সাধারণ জরুরি বিভাগের বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ে জরুরি বিভাগের কার্যক্রম শুরু করা ছিল বহুল আকাক্সিক্ষত বিষয়। আরো আগেই এই কার্যক্রম শুরু করার কথা থাকলেও করোনা ভাইরাসের প্রকোপে তা সম্ভব হয়নি। এখন থেকে সাধারণ মানুষের চিকিৎসাসেবার দ্বার আরো প্রসারিত হলো।
এ সময় বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়