ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

পাটুরিয়ায় ফেরি উদ্ধারে কাজ করছে জেনুইন ডুবুরিরা

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি শাহ আমানত উদ্ধারে বেসরকারি সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেডের ডুবুরি দল গতকাল পাটুরিয়া ঘাটে এসে পৌঁছায়। সকালের দিকে ফেরি উদ্ধারের জন্য ৫০ সদস্যর একটি দল দুর্ঘটনাস্থলে আসে।
জেনুইন এন্টারপ্রাইজ প্রাইজের ডুবুরি দলের প্রধান আব্দুর রহমান বলেন, রবিবার বিকালে নির্দেশ পেয়ে আমরা চট্টগ্রাম থেকে রওনা দিয়ে গতকাল ভোরে পাটুরিয়া ঘাটে পৌঁছেছি।
তিনি বলেন, নদীপথে আমাদের নিজস্ব ৬টি উইন্স ভার্জে ৬টি পল্টনসহ আসছে ৬ ইঞ্চি ওয়ার। প্রতিটি পল্টন ওয়েট টানবে ৪০০ টন। আমাদের ডুবুরি দলসহ তিন ইঞ্চি ওয়ার ঘাটে আসা মাত্র প্রাথমিক সার্ভে কাজ শুরু হবে। তবে ফেরি উদ্ধারের মূল কাজ শুরু হবে চট্টগ্রাম থেকে নদীপথে ৬টি উইন্স ভার্জের আসা ৬টি পল্টনভর্তি ইকোইভমেন্ট আসার পর। নদীর তলদেশ থেকে অক্ষত অবস্থায় ফেরিটি তুলতে তিন থেকে চার দিন সময় লাগবে। এদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (উদ্ধার) ফজলুর রহমান বলেন, জেনুইন এন্টারপ্রাইজের সঙ্গে আমাদের মৌখিক চুক্তি হয়েছে। তাদের সব ধরনের ইক্যুইপমেন্ট এলে ফেরি তোলার কাজ শুরু করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়