ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

দৌলতদিয়া : ফেরি ও ঘাট স্বল্পতায় নিয়মিত যানজট

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : ফেরিডুবির পাশাপাশি ঘাট স্বল্পতা, ফেরি সংকট ও বাংলাবাজার-শিমুলিয়া পারাপার বন্ধের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে অতিরিক্ত যানবাহনের চাপে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন চালক ও যাত্রীরা।
গতকাল সোমবার সরজমিন গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে আছে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসসহ চার শতাধিক ভারি যানবাহন। এতে ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত চার কিলোমিটার রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
এছাড়া ঘাট থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের তিন কিলোমিটার এলাকায় প্রায় তিন শতাধিক পণ্যবাহী যানবাহন ফেরি পারের অপেক্ষায় আটকা আছে।
পাটুরিয়ায় ফেরিডুবির পর থেকে নিয়মিত এ যানজট লেগে আছে। ঘাট কর্তৃপক্ষ বলছে, ফেরিডুবির পাশাপাশি ঘাট স্বল্পতা, ফেরি সংকট ও বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটে রাজধানীমুখী বিভিন্ন গাড়ির চাপ অনেক বেড়েছে। যার কারণে সিরিয়ালের সৃষ্টি হয়েছে। দীর্ঘ সিরিয়ালে আটকে থাকা চালকদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকামুখী গাড়িগুলোর ফেরিঘাটের দিকে এক কিলোমিটার যেতে তিন-চার ঘণ্টার বেশি সময় লাগছে। মহাসড়কের পাশে খাওয়া-দাওয়া ও টয়লেটের কোনো ব্যবস্থা না থাকায় বাড়তি ভোগান্তিতে পড়ছেন তারা। গাড়ি ছেড়ে বাইরে অন্য কোথাও যেতেও পারছেন না বলে জানান তারা।
খুলনা থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকচালক বিল্লাল জানান, গত বৃহস্পতিবার ভোরের দিকে গোয়ালন্দ মোড়ে এসে সিরিয়ালে আটকা পড়ছি। সেখান থেকে আজ পাঁচ দিনের মাথায় সকালে ঘাটের দিকে আসি। এখন বেলা ২টা বাজে। ফেরির কাছে যেতে পারলাম না। এভাবে আর কত দিন চলবে। আমাদের দুঃখ দেখার কেউ নেই।
বরিশাল থেকে আসা ট্রাকচালক নয়ন বলেন, তিন দিন চলে এখনো ফেরি পাই নাই। গোয়ালন্দ মোড়ে এলে দুই-তিন দিন আটকে রাখার পর ঘাটে এলেও ৮-১০ ঘণ্টা ফেরির জন্য অপেক্ষা করতে হয়। এখন আর কুলাতে পারছি না। জানি না কখন ফেরিতে উঠতে পারব।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, যাত্রীবাহী যানবাহন চলমান রয়েছে। তবে কিছু ট্রাক সিরিয়ালে রয়েছে। বর্তমানে এ রুটে ছোট-বড় ১৬টি ফেরি চলাচল করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়